Monday, May 6, 2024
spot_img
Homeরাজ্য'বাম কংগ্রেসের জোট অনৈতিক, সাহায্য বিজেপি থেকেও': মমতা, বার্তা একলা লড়াইয়ের

‘বাম কংগ্রেসের জোট অনৈতিক, সাহায্য বিজেপি থেকেও’: মমতা, বার্তা একলা লড়াইয়ের

স্টাফ রিপোর্টার: সাগরদিঘিতে বাম-কংগ্রেস জোটে প্রার্থী বায়রণ বিশ্বাসের সামনে দাঁড়াতেই পারলেন না তৃণমূল প্রার্থী। এমনকি ধারেকাছে নেই বিজেপি প্রার্থীও। যা নিঃসন্দেহে বড় ধাক্কা তৃণমূলের কাছে।যদিও বাম-কংগ্রেসের এই জোটকে অনৈতিক বলে বিস্ফোরক মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, বাম এবং বিজেপির ভোট কংগ্রেসে গিয়েছে বলেও মন্তব্য তাঁর।বৃহস্পতিবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে একাধিক ইস্যুতে বক্তব্য রাখেন তিনি।

'বাম কংগ্রেসের জোট অনৈতিক, সাহায্য বিজেপি থেকেও': মমতা, বার্তা একলা লড়াইয়ের

আর এরপরেই সাগরদিঘির ফল নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করা হলে হার স্বীকার করে নিন তিনি। আর এরপরেই একযোগে বাম-কংগ্রেসকে তীব্র আক্রমণ শানান তৃণমূল সুপ্রিমো। এমনকি বিজেপিকেও এদিন একহাত নেন তিনি। বলেন, উপ নির্বাচনে আমরা হেরে গেছি। এজন্যে কাউকে দোষ দেব না। তবে বাম কংগ্রেসের অনৈতিক জোট হয়েছে বলে দাবি করেন নেত্রী। এর নিন্দা করছেন বলেও মন্তব্য করেন তিনি।অন্যদিকে ভোট ভাগাভাগির কথাও এদিন শোনা যায় এদিন মুখ্যমন্ত্রীর মুখে। বলেন, বিজেপি, কংগ্রেস এবং সিপিএম-এর মধ্যে লেনদেনের সম্পর্ক। এমনকি বিরোধীদের ভোটের সমীকরণ স্পষ্ট বলেও দাবি করেন।

'বাম কংগ্রেসের জোট অনৈতিক, সাহায্য বিজেপি থেকেও': মমতা, বার্তা একলা লড়াইয়ের

আর তা বলতে গিয়েই মমতা বলেন, বিজেপির ভোট কংগ্রেসে গিয়েছে। বিজেপির ১৩ শতাংশ ভোট কংগ্রেসে গেছে বলেও দাবি করেছেন তিনি। তবে বিষয়টি স্বীকার করে নেওয়ার জন্যে বিরোধী দলনেতা এবং কংগ্রেস নেতাকে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী। বলেন, এত চুপিচুপি কী করার আছে। কংগ্রেস নেতাকে অভিনন্দন যে উনি ইতিমধ্যেই বিষয়টি স্বীকার করেছেন। বিজেপি-সিপিএম সাহায্য করেছে যে তাঁদের তা মানার জন্যে ধন্যবাদ জানান মমতা।পাশাপাশি তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে প্রতিক্রিয়া জানান মুখ্যমন্ত্রী।প্রথমেই মেঘালয় প্রসঙ্গে মন্তব্য করেন তৃণমূলনেত্রী। বলেন, “আমরা মাত্র ৬ মাস আগেই শুরু করেছি।

'বাম কংগ্রেসের জোট অনৈতিক, সাহায্য বিজেপি থেকেও': মমতা, বার্তা একলা লড়াইয়ের

তা-ও মেঘালয়ের মানুষকে ধন্যবাদ। ওখানে আমরা ১৫ শতাংশ ভোট পেয়েছি। এতে তৃণমূলের সর্বভারতীয় ক্ষেত্রে সুবিধা হবে।” এছাড়াও, তাঁর মন্তব্য, মেঘালয়ের বহু মানুষের মধ্যেই এখনও ধন্দ রয়েছে। সেখানকার বহু মানুষই মনে করেন মমতা বন্দ্যোপাধ্য়ায় এখনও কংগ্রেসেই রয়েছেন। তিনি মনে করেন, মেঘালয়ের বহু মানুষই হয়ত তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে পার্থক্য বুঝে উঠতে পারেননি।ত্রিপুরার প্রসঙ্গে মমতার মন্তব্য, ত্রিপুরাতেও একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি।

'বাম কংগ্রেসের জোট অনৈতিক, সাহায্য বিজেপি থেকেও': মমতা, বার্তা একলা লড়াইয়ের

তাই এখনই ভোট পরবর্তী জোট গড়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, ত্রিপুরায় একটা আসনেও জয় পায়নি তৃণমূল।সবশেষে চব্বিশের নির্বাচনে তৃণমূলের দিশা কী হতে চলেছে, তা-ও এদিন পরিষ্কার করে দেন তৃণমূলনেত্রী। বলেন, “২০২৪ এর নির্বাচনে একলাই লড়বে তৃণমূল। আমরা মানুষের সমর্থনের ভিত্তিতে লড়ব। যাঁরা বিজেপি-কে হারাতে চান তাঁরাই তৃণমূলকে ভোট দেবেন।

Most Popular