Monday, April 29, 2024
spot_img
Homeখেলাতারুণ্যের দাপটে সিরিজ জয় ভারতের

তারুণ্যের দাপটে সিরিজ জয় ভারতের

ঘরের মাঠে সিরিজ জয় ভারতের। একটি টেস্ট বাকি থাকতেই পাঁচ ম্যাচের সিরিজ ৩-১ এ এগিয়ে গেলেন রোহিত শর্মারা।‌ শুরুতে হায়দরাবাদে হার দিয়ে সিরিজ শুরু করেও জয়। পরপর বিশাখাপত্তনাম, রাজকোট এবং রাঁচি টেস্ট জিতে সিরিজ পকেটে পুরলেন রোহিত। সোমবার রাঁচিতে চতুর্থ টেস্টের চায়ের বিরতির আগেই ৫ উইকেটে ম্যাচ জিতে যায় ভারত।

তারুণ্যের দাপটে সিরিজ জয় ভারতের

তৃতীয় দিনের শেষে বিনা উইকেটে ভারতের ওপেনিং জুটি তুলেছিল ৪০ রান। এরপর সোম-সকালে ৬৯ বলে অর্ধশতরান পূরণ করেন রোহিত শর্মা। সেই সময় রোহিতের সঙ্গে ছিলেন ওপেনার যশস্বী জয়সওয়াল। এরপর জো রুট তুলে নেন যশস্বীর উইকেট। ৪১ বছর বয়সী জেমস অ্যান্ডারসন ডাইভ দিয়ে ক্যাচ তালুবন্দি করেন।

তারুণ্যের দাপটে সিরিজ জয় ভারতের

যে ছন্দে ছিলেন অধিনায়ক রোহিত শর্মা, তিনি ভারতকে জিতিয়ে মাঠ ছাড়তে পারতেন। কিন্তু ২৫.১ ওভারে টম হার্টলি তুলে নেন রোহিতের উইকেট। ৮১ বলে ৫৫ রান করে মাঠ ছাড়েন রোহিত। এরপর দলকে জেতানোর সুবর্ণ সুযোগ ছিল রজত পাতিদার এবং শুভমন গিলের কাছে। রজত রাঁচিতেও ব্যর্থ হয়েছেন।

তারুণ্যের দাপটে সিরিজ জয় ভারতের

প্রথম ইনিংসে ১৭ রান করে শোয়েব বশিরের শিকার হয়েছিলেন রজত। দ্বিতীয় ইনিংসে রজতকে রানের খাতা খোলার সুযোগই দেননি সেই শোয়েব বশিরই।যেখানে ১ উইকেটে ৮৪ রান স্কোরবোর্ডে ছিল সেখানে ১০০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে ভারত। এরপর শুভমন গিল ও রবীন্দ্র জাডেজা দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন।

তারুণ্যের দাপটে সিরিজ জয় ভারতের

এই জুটিকে রান তোলার জন্য খুব তাড়াহুড়ো করতে দেখা যায়নি। লাঞ্চ বিরতিতে টিম ইন্ডিয়া তোলে ৩ উইকেটে ১১৮ রান। জয়ের জন্য সেই সময় প্রয়োজন ছিল ৭৪ রান। এরপর লাঞ্চ বিরতি থেকে ফিরেই রবীন্দ্র জাডেজার উইকেট তুলে নেন শোয়েব বশির। ৪ রান করে মাঠ ছাড়েন জাড্ডু। তারপর মাঠে নামেন সরফরাজ। গোল্ডেন ডাক হয়ে ফেরেন তিনি।

তারুণ্যের দাপটে সিরিজ জয় ভারতের

শুভমন গিল এবং ধ্রুব জুরেল সেই জায়গা থেকে দলকে জেতানোর দায়িত্ব কাঁধে তুলে নেন। শেষ অবধি ১৩৬ বলে শুভমন ও ধ্রুবর ৭২ রানের অপরাজিত পার্টনারশিপে ভর করে ৫ উইকেটে এই টেস্ট ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। ৫২* রান করেন শুভমন আর ৩৯ রানের অপরাজিত ইনিংস উপহার দেন ধ্রুব।

Most Popular