Monday, April 29, 2024
spot_img
Homeখেলাডাবল সেঞ্চুরি যশস্বীর

ডাবল সেঞ্চুরি যশস্বীর

রাজকোট টেস্টের তৃতীয় দিন ব্যাকস্প্যাজমের কারণে সেঞ্চুরির পর মাঠ ছেড়েছিলেন যশস্বী। চতুর্থ দিন শুভমন গিল রান আউট হওয়ার পর মাঠে ফেরেন যশস্বী। এরপর সরফরাজের সঙ্গে জুটি বেঁধে এগোতে থাকেন। লাঞ্চ বিরতিতে গিয়েছিলেন যখন, সেই সময় যশস্বী ছিলেন ১৪৯ রানে। দিনের দ্বিতীয় সেশনে নামার পর যেন আলাদাই মেজাজে ছিলেন যশস্বী।

ডাবল সেঞ্চুরি যশস্বীর

১৯২ বলে ১৫০ রান পূরণ করেন। এরপর জিমি অ্যান্ডারসনের বিরুদ্ধে তিনি ছক্কার হ্যাটট্রিক করতেই বোঝা গিয়েছিল ডাবল সেঞ্চুরি আসছেই। সত্যিই তাই হল। ২৩১ বলে ডাবল সেঞ্চুরি পূরণ করেছেন যশস্বী।তিনি ডাবল সেঞ্চুরির পাশাপাশি রাজকোটে একাধিক রেকর্ডও গড়লেন।১৮৭৭ সালে প্রথম টেস্ট ম্যাচ হয়েছিল।

ডাবল সেঞ্চুরি যশস্বীর

তারপর থেকে এক টেস্ট ইনিংসে ১০টি ছয় মারার রেকর্ড ছিল না কোনও ভারতীয় ক্রিকেটারের। রবিবার রাজকোটে প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে এক টেস্ট ইনিংসে ১০টি ছয় মারার রেকর্ড গড়েছেন যশস্বী জয়সওয়াল। একইসঙ্গে এক টেস্ট সিরিজে প্রথম ক্রিকেটার হিসেবে যশস্বী ২০টি ছয় মারার রেকর্ড গড়েছেন।

ডাবল সেঞ্চুরি যশস্বীর

ডাবল সেঞ্চুরির পরও যশস্বীকে রেকর্ড গড়া থেকে থামাতে পারেননি ইংল্যান্ডের বোলাররা। টেস্টে এক ইনিংসে এতদিন সবচেয়ে বেশি ছয় মারার বিশ্ব রেকর্ড ছিল পাকিস্তানের তারকা ওয়াসিম আক্রমের নামে। ১৯৯৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে এক টেস্ট ইনিংসে ১২টি ছয় মেরেছিলেন ওয়াসিম। রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে সেই রেকর্ড স্পর্শ করে ফেলেছেন যশস্বী। এই সিরিজে এখনও অবধি সর্বাধিক রান করেছেন যশস্বী (৫৪৫)।

Most Popular