Friday, May 10, 2024
spot_img
Homeজেলাশুরু হল ট্রলারের লাইসেন্স নবীকরণের প্রক্রিয়া

শুরু হল ট্রলারের লাইসেন্স নবীকরণের প্রক্রিয়া

বিশ্ব সমাচার, কাকদ্বীপ : রাজ্য সরকারের পক্ষ থেকে প্রতিবছরই নদী বা সমুদ্রে মাছ ধরতে যাওয়া ট্রলার গুলির লাইসেন্সের নবীকরণ করা হয়। সেই আইন মেনে এবছরও শুরু হল ট্রলারের লাইসেন্স নবীকরণের প্রক্রিয়া। মঙ্গলবার কাকদ্বীপের মৎস্য বন্দরে আসেন সহ মৎস্য অধিকর্তা (সামুদ্রিক) সুরজিৎ বাগ ও দক্ষিণ ২৪ পরগনার জেলা পরিষদের মৎস্য কর্মাধ্যক্ষ জয়ন্ত ভদ্র।

শুরু হল ট্রলারের লাইসেন্স নবীকরণের প্রক্রিয়া

এদিন তাঁরা মৎস্য বন্দরে দাঁড়িয়ে থাকা ট্রলার গুলির বিভিন্ন দিক খতিয়ে দেখেন। এছাড়াও ট্রলারের কাগজপত্র গুলি দেখেন। আইনত সব ঠিকঠাক থাকলে তবেই এ বছর ট্রলার গুলির লাইসেন্সের নবীকরণ করা হবে বলে জানান, মৎস্য কর্মাধ্যক্ষ জয়ন্ত ভদ্র।

শুরু হল ট্রলারের লাইসেন্স নবীকরণের প্রক্রিয়া

তিনি বলেন, “এই জেলায় মোট ১০২২২টি ট্রলার রয়েছে। ট্রলার গুলির আইনত বিভিন্ন দিক খতিয়ে দেখা হচ্ছে। এদিন ১৬টি ট্রলারের কাগজপত্র সহ বিভিন্ন দিক খতিয়ে দেখা হয়। একটি ট্রলারের ক্ষেত্রে সমস্যা দেখা গিয়েছে। ওই ট্রলারের সামনে ও পেছনে লাইসেন্সের নম্বর দুটি আলাদা লেখা ছিল।

শুরু হল ট্রলারের লাইসেন্স নবীকরণের প্রক্রিয়া

ওই ট্রলারটিকে চিহ্নিত করা হয়েছে। পরে আলোচনার মাধ্যমে ওই ট্রলারের লাইসেন্সের নবীকরণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।” তিনি আরও বলেন, “এবছর প্রতিটি ট্রলারের সবদিক খতিয়ে দেখে তবেই লাইসেন্সের নবীকরণ করা হবে। মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও বিমান বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এবছর স্বচ্ছতার সঙ্গে এই পদক্ষেপ গ্রহণ করা হবে।”

Most Popular