Wednesday, May 8, 2024
spot_img
Homeরাজ্য'ভোটার লিস্ট থেকে নাম কেটে দিতে পারে,' এনআরসি ইস্যুতে ফের কেন্দ্রকে আক্রমণ...

‘ভোটার লিস্ট থেকে নাম কেটে দিতে পারে,’ এনআরসি ইস্যুতে ফের কেন্দ্রকে আক্রমণ মমতার

স্টাফ রিপোর্টার : ফের কেন্দ্রীয় সরকারের এনআরসি (জাতীয় নাগরিক পঞ্জী) প্রকল্প নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বুধবার দুপুরে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাজ্যের তরফে পাট্টা বিলি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৫০ জনের হাতে পাট্টা তুলে দেওয়ার পর তিনি জানান, রাজ্যে ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে।

'ভোটার লিস্ট থেকে নাম কেটে দিতে পারে,' এনআরসি ইস্যুতে ফের কেন্দ্রকে আক্রমণ মমতার

৫ ডিসেম্বর পর্যন্ত তা চলবে। সকলকে সশরীরে গিয়ে ভোটার তালিকায় নিজের এবং নিজের পরিবারের সদস্যদের নাম দেখে আসার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।তিনি বলেন, ‘‘যাতে এনআরসির নাম করে আপনাদের নাম কোথাও কেউ কেটে না দিতে পারে, তাই এখন থেকে নিজে ভোটকেন্দ্রে গিয়ে নিজের নাম তুলে আসবেন। দেখে আসবেন নামটা আছে কি না। বাংলার সমস্ত মানুষকে বলছি, নিজেরা নিজেদের স্বার্থে নিজেদের নাম তুলুন।

'ভোটার লিস্ট থেকে নাম কেটে দিতে পারে,' এনআরসি ইস্যুতে ফের কেন্দ্রকে আক্রমণ মমতার

একটু কষ্ট করে ভোটকেন্দ্রে গিয়ে কাজ সেরে আসুন। না হলে কাল বলে দেবে, আপনার নাগরিক অধিকার নেই।’’ মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, “যাঁরা ভোট দিচ্ছেন, প্রত্যেকে নাগরিক। নাহলে কারও সন্তান স্কুলে ভরতি হতে পারত না। কেউ চাকরি পেতেন না। এরপর নাগরিকত্ব দেওয়ার কথা মানে অপমান করা।”

Most Popular