Wednesday, May 8, 2024
spot_img
Homeজেলাপুরভোটের আগে দিন উত্তেজন্ জয়নগর মজিলপুরে

পুরভোটের আগে দিন উত্তেজন্ জয়নগর মজিলপুরে

বিশ্ব সমাচার, জয়নগর: জয়নগর মজিলপুর পুরসভায় বহুদিন ধরেই কংগ্রেস পরিচালিত বোর্ড। রাত পোহালেই সেখানে পুরভোট। এবার সেখানে কোনও বদল হয় কি না, এবার সেটাই দেখার। তার আগেই চরম উত্তেজনা ছড়াল জয়নগর-মজিলপুর পুরসভা এলাকায়। শুক্রবার রাতে পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে ভোট দিতে না যাওয়ার জন্য হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। এসইউসিআই নেতা প্রবীর বৈদ্য বলেন, ১৪ নম্বর ওয়ার্ডের বন্দ্যোপাধ্যায় পাড়া, বর্ধন পাড়ায় বাড়ি বাড়ি গিয়ে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হুমকি দেয় বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য। কিন্তু মানুষ ঘর ছেড়ে বেরিয়ে আসতেই তারা পিছু হটে।

পুরভোটের আগে দিন উত্তেজন্ জয়নগর মজিলপুরে

জয়নগর থানার পুলিশকে জানালো হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা চাই, মানুষ শান্তিতে ভোট দিক। কিন্তু বহিরাগতদের ঢুকিয়ে ভোট লুটের চেষ্টা হচ্ছে। যদিও এই অভিযোগ অস্বীকার করে শাসকদলের জয়নগরের বিধায়ক বিশ্বনাথ দাস বলেন, একেবারে মিথ্যে কথা। এসইউসিআই ও কংগ্রেসের পায়ের তলায় মাটি চলে গিয়েছে। এসইউসিআই নাটক করছে। জয়নগরের এসইউসিআইয়ের প্রাক্তন বিধায়ক তরুণ নস্কর বলেন, জয়নগর ২ ব্লক ও কুলতলি থেকে প্রচুর দুষ্কৃতী জয়নগরে ঢোকানো হয়েছে। এই নিয়ে বারুইপুর পুলিশ জেলার সুপার, জেলাশাসক, মহকুমা শাসককে জানানো হয়েছে।

পুরভোটের আগে দিন উত্তেজন্ জয়নগর মজিলপুরে

মানুষ ১৪টি ওয়ার্ডে যাতে শান্তিতে ভোট দিতে পারে, সেজন্য পুলিশকে ব্যবস্থা নিতে হবে। অন্যদিকে, শনিবার বিকালে জয়নগর থানায় বিজেপির ডেপুটেশন দেওয়া ঘিরে অশান্তি ছড়ায়। অভিযোগ, বিজেপির জয়নগর সাংগঠনিক জেলা সভাপতি উৎপল নস্করকে লাঠিচার্জ করে পুলিশ। যদিও বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু বলেন, বিনা অনুমতিতে মাইক চালিয়ে জমায়েত করে ডেপুটেশন দিতে গিয়েছিল বিজেপি। তাদের উপর লাঠিচার্জ হয়নি। এদিকে, বিজেপির সভাপতি উৎপল নস্কর বলেন, ৭ ও ১৪ নম্বর ওয়ার্ডে বহিরাগতদের ঢোকানো হয়েছে। সেই অভিযোগ নিয়ে বিজেপির ডেপুটেশন ছিল জয়নগর থানায়। এদিন ডেপুটেশন দিতে গেলে আচমকা পুলিশ বাইরে বেরিয়ে এসে লাঠিচার্জ করে। আমাকে চিকিৎসার জন্য হাসপাতালে যেতে হয়।
এই ঘটনার জেরে এলাকায় ব্যপক উত্তেজনা ছড়িয়েছে। জয়নগর থানার পুলিশের পক্ষ থেকে এলাকায় টহল দেওয়া হচ্ছে।

Most Popular