Thursday, May 2, 2024
spot_img
Homeদেশ'হিম্মত থাকলে আমেঠিতে লড়াই করুক রাহুল', চ্যালেঞ্জ শাহের

‘হিম্মত থাকলে আমেঠিতে লড়াই করুক রাহুল’, চ্যালেঞ্জ শাহের

কেরলের ওয়ানড় থেকে প্রার্থী হয়েছেন রাহুল গান্ধী।কিন্তু এখনও আমেঠি কেন্দ্রে দাঁড়াবেন কি না তা নিয়ে জল্পনা রয়েছে। এই অবস্থায় রাহুলকে চ্যালেঞ্জ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, ‘হিম্মত থাকলে আমেঠিতে লড়াই করুক রাহুল’।সম্প্রতি একটি টিভি চ্যানেলকে দীর্ঘ সাক্ষাৎকার দেন শাহ।

'হিম্মত থাকলে আমেঠিতে লড়াই করুক রাহুল', চ্যালেঞ্জ শাহের

সেখানেই তিনি বলেন, ‘আমি মনে করি লোকসভা ভোটে আমেঠি আসনে লড়া উচিত রাহুল গান্ধীর।’ কদিন আগেই কংগ্রেস নেতা দাবি করেন, আসন্ন নির্বাচনে ১৫০টির বেশি আসন পাবে না বিজেপি। সাংবাদিক এই প্রসঙ্গ উত্থাপন করলে পালটা রাহুলকে কটাক্ষ করেন শাহ। তিনি দাবি করেন, ভোটার এবং মিডিয়ার বুঝতে বাকি নেই যে কেন রাহুল গান্ধী আমেঠি আসনে দাঁড়াচ্ছেন না।

'হিম্মত থাকলে আমেঠিতে লড়াই করুক রাহুল', চ্যালেঞ্জ শাহের

এর আগে প্রাক্তন কংগ্রেস নেতা ‘মোদির বন্ধু’ আজাদ মন্তব্য করেন, বিজেপি শাসিত রাজ্যগুলিতে লড়তে ভয় পাচ্ছেন রাহুল গান্ধী। তাঁর কথায়, ‘কেন বিজেপি শাসিত রাজ্যগুলিতে ভোট লড়তে দ্বিধাগ্রস্ত রাহুল গান্ধী? তিনি বিজেপির সঙ্গে লড়ার কথা বলেন, যদিও কার্যক্ষেত্রে অন্য কাজ করছেন। কেন বিজেপি-শাসিত রাজ্য থেকে সরে এসে সংখ্যালঘু অধ্যুসিত এলাকায় আশ্রয় নিতে হচ্ছে?’

'হিম্মত থাকলে আমেঠিতে লড়াই করুক রাহুল', চ্যালেঞ্জ শাহের

উল্লেখ্য, একসময়ের কংগ্রেসের নিশ্চিত আসন আমেঠি এখন ঝুঁকিপূর্ণ। ২০১৯ লোকসভা নির্বাচনে আমেঠিতে স্মৃতি ইরানির কাছে ৫৫ হাজার ভোটে হারেন রাহুল গান্ধী। আমেঠিতে কি তিনি প্রার্থী হবেন? সম্প্রতি এই প্রশ্নের জবাবে রাহুল বলেন, “এটা বিজেপির প্রশ্ন। ভালো লাগছে শুরুতেই বিজেপির প্রশ্ন নিয়ে হাজির হয়েছেন। এ নিয়ে আমাকে (দলের তরফে) যা নির্দেশ দেওয়া হবে, সেটাই মেনে চলব।”

Most Popular