Wednesday, May 22, 2024
spot_img
Homeদেশসুড়ঙ্গে আটকে ৪১ শ্রমিক, উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

সুড়ঙ্গে আটকে ৪১ শ্রমিক, উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

উত্তরাখণ্ডের উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে থাকা ৪১ শ্রমিকের বন্দিদশা ৯ দিনে পড়ল। হাজার চেষ্টা করেও তাদের উদ্ধার করা সম্ভব হচ্ছে না। উত্তরকাশীর নির্মীয়মান সুড়ঙ্গে নেমে আসা বিপর্যয় নিয়ে উদ্বিগ্ন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। সোমবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিকে ফোন করে উত্তরকাশীর পরিস্থিতির খোঁজখবর নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সুড়ঙ্গে আটকে ৪১ শ্রমিক, উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

জানা গিয়েছে, এদিন সকালেই উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামীকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তরকাশীর ওই সুড়ঙ্গের উদ্ধারকাজ এই মুহূর্তে কী পরিস্থিতিতে রয়েছে, সে সম্পর্কে বিস্তারিত জানতে চান। দ্রুত উদ্ধারকাজ শেষ করতে ও আটকে পড়া শ্রমিকদের নিরাপদভাবে যাতে বের করে আনা হয়, তা নিশ্চিত করতে বলেন প্রধানমন্ত্রী মোদী।

সুড়ঙ্গে আটকে ৪১ শ্রমিক, উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

কেন্দ্রীয় সূত্রে খবর, উত্তরকাশীর সুড়ঙ্গ থেকে আটকে পড়া ৪০ শ্রমিকের উদ্ধারকাজের তদারকি করছেন প্রধানমন্ত্রীর দফতরের প্রাক্তন পরামর্শদাতা ভাস্কর খুলবে এবং পিএমও-র ডেপুটি সেক্রেটারি মঙ্গেশ ঘিলধিয়াল। এদিন সকালেই তারা ওই সুড়ঙ্গ ও তার আশেপাশের এলাকা পরিদর্শন করে দেখেন। উদ্ধারকাজ যত দ্রুত সম্ভব শেষ করার নির্দেশ দেন তিনি।

সুড়ঙ্গে আটকে ৪১ শ্রমিক, উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

অন্যদিকে, সূত্রের খবর, উদ্ধারকাজে নামানো হতে পারে সেনাবাহিনীকে। তৈরি রাখা হয়েছে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারদের টিম। সবুজ সঙ্কেত মিললেই সেনা উদ্ধারকাজে নামবে।আপাতত বায়ুসেনার বিশেষ বিমানে যন্ত্রাংশ সরবরাহ ছাড়া উদ্ধারকাজে সেনাবাহিনী সরাসরিভাবে যুক্ত নয়।

Most Popular

error: Content is protected !!