Saturday, April 27, 2024
spot_img
Homeকলকাতাসেরা এনএসএস ভলান্টিয়ার বিপ্লব ঘোষ

সেরা এনএসএস ভলান্টিয়ার বিপ্লব ঘোষ

বিশ্ব সমাচার, কলকাতা: বাবাসাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটির তরফে ‘সেরা এনএসএস ভলান্টিয়ার’ সম্মানে সম্মানিত করা হল বিপ্লব ঘোষকে। বিপ্লবকে পুরস্কার এবং মানপত্র দিয়ে সম্মানিত করেন বিশ্ববিদ্যালয়ের এনএসএস প্রোগ্রাম অফিসার অধ্যাপিকা ড. অবন্তিকা মণ্ডল।

সেরা এনএসএস ভলান্টিয়ার বিপ্লব ঘোষ

এই বিশ্ববিদ্যালয়ে বিএড পড়াকালীন বিপ্লব এনএসএসের সঙ্গে যুক্ত হন। ছত্তিশগড়ে আয়োজিত জাতীয় একতা শিবিরে পশ্চিমবঙ্গের প্রতিনিধিত্ব করেছেন বিপ্লব। তাঁর এই পুরস্কার প্রাপ্তিতে বিশ্ববিদ্যালয়ের জাতীয় সেবা যোজনার সংযোজক (কো-অর্ডিনেটর ) অধ্যাপক ডক্টর বিশ্বজিৎ বালা বলেন, বিশ্ববিদ্যালয়ের এনএসএস ইউনিট প্রথম যাঁদের নিয়ে তৈরি হয়েছিল, বিপ্লব তাঁদের মধ্যে অন্যতম একজন ভলান্টিয়ার।

সেরা এনএসএস ভলান্টিয়ার বিপ্লব ঘোষ

খুবই ভাল দক্ষ সংগঠক। সমস্ত কাজকর্মে দক্ষভাবে নেতৃত্ব দিয়ে থাকে। শিক্ষক প্রশিক্ষণের কোর্সে জাতীয় সেবা যোজনার এই নেতৃত্ব প্রদানের ক্ষমতা তাঁকে ভবিষ্যতে বলিষ্ঠতা প্রদান করবে। আশা করি, বিপ্লব ভবিষ্যতে একজন সফল শিক্ষক হিসাবে আমাদের এবং জাতীয় সেবা যোজনার মুখ উজ্জ্বল করবে।

সেরা এনএসএস ভলান্টিয়ার বিপ্লব ঘোষ

বিশ্ববিদ্যালয়ের এনএসএস প্রোগ্রাম অফিসার অধ্যাপিকা ড. অবন্তিকা মণ্ডল বলেন, বিপ্লব খুবই ভালো ছেলে। ওঅঁকে আমরা ছত্তিশগড়ে পাঠিয়েছিলাম রাষ্ট্রীয় একতা শিবিরে। আমাদের বিশ্ববিদ্যালয় যে কয়েকজন ভলান্টিয়ার নিয়ে এনএসএসের পথ চলা শুরু করেছিল, তাঁদের মধ্যে একমাত্র বিপ্লব বর্তমানে আমাদের ছাত্র হিসেবে রয়েছে।

সেরা এনএসএস ভলান্টিয়ার বিপ্লব ঘোষ

খুবই সক্রিয়ভাবে বিশ্ববিদ্যালয়ের সকল কাজে অংশগ্রহণ করে। বিশ্ববিদ্যালয়ের তরফে ১০ দিনের যে বিশেষ শিবিরের আয়োজন করা হয়েছিল, সেখানেও সে অতি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছে। তাই তাঁর এই পুরস্কার প্রাপ্তিতে আমরা গর্বিত অনুভব করছি। ভবিষ্যতে ওর সফল, কর্মময়, সুস্থ জীবন কামনা করি।

সেরা এনএসএস ভলান্টিয়ার বিপ্লব ঘোষ

বিপ্লব বলেন, বিশ্ববিদ্যালয়ের সেরা এনএসএস ভলান্টিয়ার নির্বাচিত হওয়ায় আমি খুবই খুশি । এজন্য আমি আমার প্রোগ্রাম অফিসার অবন্তিকা মণ্ডল এবং কো-অর্ডিনেটর বিশ্বজিৎ বালা স্যারের কাছে কৃতজ্ঞ।

Most Popular