Saturday, April 27, 2024
spot_img
Homeজেলাকাকদ্বীপে ৭ লক্ষ টাকার চোরাই জাল উদ্ধার করল পুলিস

কাকদ্বীপে ৭ লক্ষ টাকার চোরাই জাল উদ্ধার করল পুলিস

বিশ্ব সমাচার, কাকদ্বীপ : সাত লক্ষ টাকার চোরাই জাল উদ্ধার করল পুলিস। ঘটনাটি ঘটেছে কাকদ্বীপের হারউড পয়েন্ট কোস্টাল থানা এলাকায়। এই ঘটনার সঙ্গে যুক্ত নিরঞ্জন দাসকে পুলিস গ্রেফতার করেছে। শনিবার ধৃতকে কাকদ্বীপ মহকুমা আদালতে তোলা হয়।পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বহুদিন ধরেই কাকদ্বীপ মহকুমা এলাকায় ট্রলারের মাছের জাল চুরির ঘটনা সামনে আসছিল।

কাকদ্বীপে ৭ লক্ষ টাকার চোরাই জাল উদ্ধার করল পুলিস

কিন্তু দুষ্কৃতীদের কোনভাবেই ধরা যাচ্ছিল না। শেষ পর্যন্ত শুক্রবার গভীর রাতে চোরাই জাল সহ এক ব্যক্তিকে পুলিস গ্রেফতার করেছে।এ বিষয়ে সুন্দরবন সামুদ্রিক মৎস্যজীবী শ্রমিক ইউনিয়নের সম্পাদক সতীনাথ পাত্র বলেন, “গত কয়েক বছর ধরে এই রূপ জাল চুরির ঘটনা ঘটছে। কিন্তু এই বছর চুরির ঘটনা অনেকটাই বেড়ে গিয়েছিল।

কাকদ্বীপে ৭ লক্ষ টাকার চোরাই জাল উদ্ধার করল পুলিস

বেশ কয়েকজন মৎস্যজীবীর ট্রলারে ও গুদামে দুই থেকে তিনবার পর্যন্ত চুরির ঘটনা ঘটেছে।” তিনি আরও বলেন, “গত কয়েক বছর ধরে সমুদ্রে সেভাবে মাছ পাওয়া যাচ্ছে না। স্বাভাবিকভাবেই মৎস্যজীবীরা ব্যবসায়িক ক্ষতির মুখে পড়েছেন। এই পরিস্থিতিতে আবার মাছের জাল চুরি হয়ে যাওয়ায়, আরও বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছিলেন মৎস্যজীবীরা। অবশেষে পুলিসের তৎপরতায় সফলতা মিলেছে।”

কাকদ্বীপে ৭ লক্ষ টাকার চোরাই জাল উদ্ধার করল পুলিস

পুলিস সূত্রে জানা গিয়েছে, মাছের জাল চুরির ঘটনা সামনে আসতেই, এলাকার পা ভ্যান ও মেশিন ভ্যান গুলির উপর নজর রাখা হচ্ছিল। এদিন গভীর রাতে একটি মেশিন ভ্যান পিচের রাস্তা দিয়ে যাচ্ছিল। সেই সময় পুলিস ওই মেশিন ভ্যানটিকে রাস্তায় দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। তখনই চালকের কথায় অসঙ্গতি লক্ষ্য করা যায়। পরে ওই ব্যক্তিকে আটক করে পুলিস জিজ্ঞাসাবাদ করলে পুরো বিষয়টি সামনে আসে।

কাকদ্বীপে ৭ লক্ষ টাকার চোরাই জাল উদ্ধার করল পুলিস

এরপরই ওই ব্যক্তিকে পুলিস গ্রেফতার করে। কাকদ্বীপ মহকুমার পুলিস আধিকারিক প্রসেনজিৎ ব্যানার্জি বলেন, “ধৃতের কাছ থেকে পুলিস ষোলটি জাল উদ্ধার করেছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৭ লক্ষ টাকা। এই ঘটনার সঙ্গে আরও কারা কারা যুক্ত রয়েছে পুলিস তার তদন্ত শুরু করেছে।”

Most Popular