Saturday, April 27, 2024
spot_img
Homeরাজ্যমায়ের দেহ কাঁধে নিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন

মায়ের দেহ কাঁধে নিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার: অর্থাভাবে শববাহী গাড়ি না পেয়ে কাঁধে করে মায়ের দেহ নিয়ে ছেলে ও বাবার হেঁটে যাওয়ার ঘটনায় নড়েচড়ে বসল স্বাস্থ্যদপ্তর। গঠন করা হল পাঁচ সদস্যের তদন্ত কমিটি। বুধবার রাতে অসুস্থ স্ত্রী লক্ষ্মীরানি দেওয়ানকে (৭২) মেডিক্যাল কলেজের অধীনে থাকা জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভরতি করেন ক্রান্তির বাসিন্দা জয়কৃষ্ণ দেওয়ান। বৃহস্পতিবার ভোররাতে মৃত্যু হয় লক্ষ্মীরানির।

মায়ের দেহ কাঁধে নিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন

মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য ছেলে রামপ্রসাদ দেওয়ানকে সঙ্গে নিয়ে শববাহী গাড়ির খোঁজ শুরু করেন জয়কৃষ্ণ। হাসপাতালের বাইরে গাড়ি পেয়েও যান তাঁরা। কিন্তু মৃতদেহ পৌঁছে দেওয়ার জন্য তাঁদের কাছে ৩ হাজার টাকা ভাড়া চাওয়া হয় বলে অভিযোগ।এক্ষেত্রে ১২০০ টাকা পর্যন্ত দিতে রাজি হয়েছিলেন তাঁরা। হাতজোড় পর্যন্ত করেছিলেন, কিন্তু রাজি হননি কেউই। বাধ্য হয়ে বাবা আর ছেলে মিলে মৃতদেহ কাঁধে করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন।

মায়ের দেহ কাঁধে নিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন

এই দৃশ্য নিমেষে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। যা দেখে এগিয়ে আসেন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা। অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে মৃতদেহ নিখরচায় বাড়ি পর্যন্ত পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন তারা। ঘটনার খবরে নড়েচড়ে বসে স্বাস্থ্য প্রশাসন। গঠন করা হল পাঁচ সদস্যের তদন্ত কমিটি। ওই কমিটির সদস্যদের আগামী ৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে।

মায়ের দেহ কাঁধে নিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন

যাতে কোনও শববাহী গাড়ি টাকা নিতে না পারে, সেদিকে কড়া নজরদারি চালানো হচ্ছে।মেডিক্যাল কলেজের সুপার এবং ভাইস প্রিন্সিপাল কল্যাণ খাঁ ঘটনার কথা জেলা প্রশাসনকে জানান। এবং ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে তার জন্য সমস্ত রকমের পদক্ষেপ করা হবে বলে জানান তিনি।

Most Popular