Saturday, April 27, 2024
spot_img
Homeরাজ্য'সার নিয়ে কেন্দ্রকে বলুন', বিরোধীদের অনুরোধ মমতার, শর্ত শুভেন্দুর

‘সার নিয়ে কেন্দ্রকে বলুন’, বিরোধীদের অনুরোধ মমতার, শর্ত শুভেন্দুর

স্টাফ রিপোর্টার : রাজ্য বিধানসভায় সার নিয়ে বঞ্চনার ইস্যুতে সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।চাইলেন বিরোধী দলের সহযোগিতা।বুধবার বিধানসভায় এসেছিলেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন বিষয় নিয়ে রাজ্য সরকারের অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে তিনি সার প্রসঙ্গের উত্থাপন করেন। তিনি বলেন, ‘‘রাজ্য সরকারের তরফে সারের দাবিতে আমরা কেন্দ্রীয় সরকারের কাছে মে মাসে চিঠি পাঠিয়েছি।

'সার নিয়ে কেন্দ্রকে বলুন', বিরোধীদের অনুরোধ মমতার, শর্ত শুভেন্দুর

কিন্তু এখনও তাদের তরফে সাড়া পাওয়া যায়নি। আমি বিরোধী দলকে বলব এই বিষয়ে উদ্যোগী হতে।’’রাজ্যের দাবি, বর্তমানে রাজ্যে প্রয়োজন ২ লাখ ২০ হাজার মেট্রিক টন সার। কিন্তু আসছে মাত্র ৭৭ হাজার মেট্রিক টন। কেন্দ্রের থেকে পর্যাপ্ত সার আসছে না বলে অভিযোগ তুলেন মমতা বন্দ্যোপাধ্যায়।এদিকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার কথা বলেন।

'সার নিয়ে কেন্দ্রকে বলুন', বিরোধীদের অনুরোধ মমতার, শর্ত শুভেন্দুর

তবে শর্তও চাপিয়ে দিয়ে। তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী সার নিয়ে কেন্দ্রকে চিঠি দিয়েছেন, এ কথা বলেন। আমাদের সারের ঘাটতি আছে। বিরোধীদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেছেন, আমাদের সহযোগিতা চাই। মুখ্যমন্ত্রী যখন আমাদের সাহায্য চেয়েছেন, আমরা নিশ্চয়ই করব।’’ এর পরেই শর্ত দিয়ে তিনি বলেন, ‘‘কেন্দ্রীয় সরকারকে পাঠানো চিঠি হয় রাজ্য বিজেপির সভাপতি কিংবা বিরোধী দলনেতাকে দিতে হবে।

'সার নিয়ে কেন্দ্রকে বলুন', বিরোধীদের অনুরোধ মমতার, শর্ত শুভেন্দুর

তা হলে আমরা রাজ্যে সারের চাহিদা নিয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলতে পারি।’’ বিরোধী দলনেতা বলেন, ‘‘রাজ্যে সারের ঘাটতি আছে। কিন্তু সার নিয়ে রাজ্যে কালোবাজারি হচ্ছে। ১২০০ টাকার সার কৃষকদের কিনতে হচ্ছে ২৫০০ টাকা দিয়ে। কালোবাজারি বন্ধ করুক রাজ্য সরকার। আমরা এ বিষয়ে বিধানসভায় মুলতবি প্রস্তাব এনে আলোচনা চেয়েছিলাম। আমাদের বলতে দেওয়া হয়নি।’’

Most Popular