Saturday, April 27, 2024
spot_img
Homeজেলাপাথরপ্রতিমার স্কুলে তছরুপের অভিযোগ

পাথরপ্রতিমার স্কুলে তছরুপের অভিযোগ

বিশ্ব সমাচার, পাথরপ্রতিমা: পাথরপ্রতিমা ব্লকের একটি প্রাথমিক বিদ্যালয়ে আর্থিক তছরুপ সহ একাধিক বিষয়ে দুর্নীতির অভিযোগ করা হয়েছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রঘুপতি মণ্ডলের বিরুদ্ধে। তিনি অবশ্য তা অস্বীকার করেছেন। ওই ব্লকের দুর্বাচটি গ্রাম পঞ্চায়েতের পশ্চিম সুরেন্দ্রনগর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকেরর বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ করা হয় ওই বিদ্যালয়ের অভিভাবক এবং স্থানীয় গ্রামবাসীদের পক্ষ থেকে।

পাথরপ্রতিমার স্কুলে তছরুপের অভিযোগ

অভিভাবকরা অভিযোগ করেন, বিদ্যালয়ের কাজকর্ম অন্যান্য শিক্ষক-শিক্ষিকাদের না জানিয়ে প্রধান শিক্ষক একাই করেন। বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক রতিকান্ত পাত্র অবসর গ্রহণের সময় বিদ্যালয়ের ফান্ডে ১ লক্ষ ১২ হাজার টাকা দিয়েছিলেন। সেই টাকার গরমিল রয়েছে। সর্বশিক্ষা মিশনের দেওয়া টাকার হিসাবেও অসংগতি রয়েছে।

পাথরপ্রতিমার স্কুলে তছরুপের অভিযোগ

এছাড়া পোশাক, গ্যাস, বেঞ্চ তৈরির খরচ, পুকুর লিজের টাকার সঠিক হিসাব রঘুপতিবাবু দিতে পারেননি বলে তাঁদের অভিযোগ। বিষয়টি নিয়ে অবর বিদ্যালয় পরিদর্শকের পাথরপ্রতিমা চক্রে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে। দীর্ঘদিন হয়ে গেলিও শিক্ষা দপ্তরের পক্ষ থেকে এর প্রতিকার করা হয়নি বলে স্থানীয় গ্রামবাসী এবং অভিভাবকদের অভিযোগ।

পাথরপ্রতিমার স্কুলে তছরুপের অভিযোগ

তবে এবিষয়ে পশ্চিম সুরেন্দ্রনগর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রঘুপতি মণ্ডল জানান, ব্যক্তি আক্রোশ মেটাতে কয়েকজন মিথ্যা অপপ্রচার করেছেন। এছাড়া এই বিষয়টি নিয়ে পাথরপ্রতিমা চক্র এসআই অফিসে তিনটি শিক্ষক সংগঠনের নেতৃত্ব, শিক্ষা কর্মাধ্যক্ষ, শিক্ষাবন্ধু, স্কুল কমিটির সভাপতি, দুর্বাচটি গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং গ্রামবাসীদের চারজন করে প্রতিনিধিদের নিয়ে একটি আলোচনা সভা করা হয়েছে।

পাথরপ্রতিমার স্কুলে তছরুপের অভিযোগ

যার একটা সুষ্ঠু সমাধান করা হয়েছে বলে জানান রঘুপতিবাবু। সরকারি নিয়ম অনুযায়ী স্কুলের যাবতীয় কাজকর্ম করা হয়েছে বলে তিনি জানান। যদিও বিষয়টি নিয়ে পাথরপ্রতিমা চক্রের এসআই জানান, পশ্চিম সুরেন্দ্রনগর প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে গ্রামবাসীদের অভিযোগ খতিয়ে দেখে, তার শীঘ্রই সমাধান করা হবে।

Most Popular