Saturday, April 27, 2024
spot_img
Homeরাজ্য'অনুপ্রবেশ রুখতে বিএসএফকে সাহায্য করতে বাধ্য হবে রাজ্য': অমিত শাহ

‘অনুপ্রবেশ রুখতে বিএসএফকে সাহায্য করতে বাধ্য হবে রাজ্য’: অমিত শাহ

স্টাফ রিপোর্টার : দু’দিনের বঙ্গ সফরে রাজ্যে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ৷ বৃহস্পতিবার সকালে বিশেষ বিমানে দমদম বিমানবন্দরে এসে পৌঁছন অমিত শাহ। সেখান থেকে হেলিকপ্টারে হিঙ্গলগঞ্জে এসে পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে ভারতীয় সেনার একটি অনুষ্ঠানে অংশ নেন তিনি। জলপথে চোরাচালান রুখতে ছটি ভাসমান সীমান্ত চৌকি বানিয়েছে বিএসএফ। বৃহস্পতিবার সেগুলির উদ্বোধন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এর একটি জলপথের অ্যাম্বুল্যান্সও উদ্বোধন করেন তিনি।

'অনুপ্রবেশ রুখতে বিএসএফকে সাহায্য করতে বাধ্য হবে রাজ্য': অমিত শাহ

অমিত শাহের সঙ্গে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।এদিন সীমান্তরক্ষী বাহিনীর সমস্যার কথা বলতে গিয়ে অমিত বলেন, সীমান্তরক্ষী বাহিনীর সমস্যার কথা জানেন প্রধানমন্ত্রী। আর সেই সমস্যার সমাধান করতে সবসময়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সচেষ্ট। বিএসএফকে উদ্দেশ্য করে অমিত বলেন, ‘আমি জানি যে সব সেনা সদস্যেরা সীমান্ত এলাকা পাহারার দায়িত্বে রয়েছেন তাঁদের কাজ কতটা কঠিন।

'অনুপ্রবেশ রুখতে বিএসএফকে সাহায্য করতে বাধ্য হবে রাজ্য': অমিত শাহ

আপনাদের সব সময়ই সতর্ক থাকতে হয়।’ এছাড়াও অনুপ্রবেশ রুখতে তিনি বলেন, ‘বিরোধী দলনেতা আমাকে জানিয়েছিলেন এখানে অনুপ্রবেশ ও চোরাচালানের সমস্যা খুব বেড়েছে। অত্যাধুনিক নতুন এই সীমান্ত চৌকির সাহায্যে সেই সমস্যা একেবারে নির্মূল হয়ে যাবে।অনুপ্রবেশ ও চোরাচালান স্থানীয় প্রশাসনের সাহায্য ছাড়া রোখা মুশকিল।

'অনুপ্রবেশ রুখতে বিএসএফকে সাহায্য করতে বাধ্য হবে রাজ্য': অমিত শাহ

সেই সাহায্যও খুব তাড়াতাড়ি পাওয়া যাবে। এমন রাজনৈতিক পরিস্থিতি দ্রুত এখানে তৈরি হবে। জনমতের চাপে বিএসএফকে সাহায্য করতে বাধ্য হবে রাজ্য।’এদিন হরিদেবপুরে ৮ কোটি টাকা ব্যায়ে ভারত বাংলাদেশ মৈত্রী সংগ্রশালার শিলান্যাসও করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Most Popular