Tuesday, May 7, 2024
spot_img
Homeরাজ্যঅনুষ্ঠানে বাধা দেওয়ার অভিযোগ, মমতাকে চিঠি অধীরের

অনুষ্ঠানে বাধা দেওয়ার অভিযোগ, মমতাকে চিঠি অধীরের

স্টাফ রিপোর্টার: কালীপুজোর অনুষ্ঠানে বাধা দেওয়ার অভিযোগ উঠল মুর্শিদাবাদে। প্রায় ৪৬ বছর ধরে মুর্শিদাবাদে বহরমপুরে গোরাবাজারে জজকোর্ট সংলগ্ন এলাকায় স্যান্টাফোকিয়া ক্লাবের কালীপূজা হয়ে আসছে। এই পূজা অধীর চৌধুরীর পূজা বলেই পরিচিত। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর দাবি, তাঁর নাম জড়িত থাকায় অনুষ্ঠানে অনুমতি দিচ্ছে না পুলিশ।

অনুষ্ঠানে বাধা দেওয়ার অভিযোগ, মমতাকে চিঠি অধীরের

শনিবার মুম্বই থেকে একটি টিমের সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল। বহরমপুর ওয়াই এম এ ময়দানে সেই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। অভিযোগ, সেখানে ইচ্ছাকৃত প্রশাসন অনুমতি দিচ্ছে না। এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠিও লিখেছেন অধীর চৌধুরী।মমতাকে লেখা চিঠিতে অধীর চৌধুরী উল্লেখ করেছেন, ওই কালীপুজোয় প্রত্যেকবার সাধারণ মানুষ পরিবার-পরিজন নিয়ে আনন্দ করেন।

অনুষ্ঠানে বাধা দেওয়ার অভিযোগ, মমতাকে চিঠি অধীরের

ধর্ম নির্বিশেষে বহু মানুষ যান সেই পুজোয়। এবারও মুম্বইয়ের শিল্পীদের এনে অনুষ্ঠান করার কথা ছিল। তাঁর দাবি, অনুমতি না মেলায় সেই অনুষ্ঠান বাতিল করতে হয়েছে। তাতে হতাশ এলাকার বাসিন্দারা।মুখ্যমন্ত্রীর কাছে কংগ্রেস সাংসদ অধীরের আর্জি, ‘রাজনৈতিক তরজায় যেন সাধারণ মানুষকে প্রভাবিত হতে না হয়।

অনুষ্ঠানে বাধা দেওয়ার অভিযোগ, মমতাকে চিঠি অধীরের

ওই পুজোয় মানুষের আবেগ জড়িয়ে আছে বলে উল্লেখ করেছেন তিনি। তিনি লিখেছেন, আমার আপনার সঙ্গে কোনও ব্যক্তিগত শত্রুতা নেই। আমাদের প্রত্যেকেরই কিছু আদর্শ রয়েছে। দলগত পার্থক্য থাকা সত্ত্বেও আমাদের উদ্দেশ্য সবসময়ই পশ্চিমবঙ্গে মানুষকে পরিষেবা দেওয়া।’

Most Popular