Wednesday, May 8, 2024
spot_img
Homeজেলামৌসুনীতে চিনাই নদীর চরে মৎস্যজীবীর ট্রলার ভস্মীভূত

মৌসুনীতে চিনাই নদীর চরে মৎস্যজীবীর ট্রলার ভস্মীভূত

অমিত মণ্ডল ও রবীন্দ্রনাথ মণ্ডল, মৌসুনী: সোমবার দুপুরে নামখানার মৌসুনীতে একটি মৎস্যজীবী ট্রলার আগুন লেগে ভস্মীভূত হয়ে গেল। চিনাই নদী লাগোয়া একটি চরে দাঁড়িয়ে থাকা ট্রলারটিকে দাউ দাউ করে জ্বলতে দেখে স্থানীয় বাসিন্দারা এগিয়ে যান। তাঁরা আগুন নেভানোর চেষ্টা করলেও কোনও লাভ হয়নি। আগুনের লেলিহান শিখার তীব্রতা এতটাই ছিল যে স্থানীয় বাসিন্দারা ট্রলারের কাছে পৌঁছতে পারেননি। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। কারণ সেই সময়ে ট্রলারে কেউ ছিল না। ট্রলারটি পুরোপুরি ভস্মীভূত হয়ে যাওয়ায় কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

মৌসুনীতে চিনাই নদীর চরে মৎস্যজীবীর ট্রলার ভস্মীভূত

মসনদ-ই-আলা নামের ওই ট্রলারটিকে কয়েকদিন আগে চিনাই নদীর মৌসুনীর বালিয়াড়ার কাছে একটি চরে নোঙর করে রেখেছিলেন ট্রলারের মালিক শেখ আনসার। সোমবার দুপুরে স্থানীয় বাসিন্দারা তাঁকে খবর দেন, তাঁর ট্রলারে আগুন লেগেছে। মৌসুনির বাসিন্দা শেখ আনসার ঘটনাস্থলে এসে দেখেন, ট্রলারটি আগুনে পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে। শেখ আনসার বলেন, এরকম ফাঁকা জায়গায় ট্রলারে আগুন লাগার কথা নয়। তাছাড়াও ট্রলারে গ্যাস কিংবা আগুন লাগার মতো কোন দাহ্য পদার্থ ছিল না। তিনি মনে করছেন, তাঁর ট্রলারে হিংসাবশত কেউ আগুন লাগিয়েছে।

মৌসুনীতে চিনাই নদীর চরে মৎস্যজীবীর ট্রলার ভস্মীভূত

আগুনে ট্রলারে থাকা যাবতীয় জাল, দড়ি সহ প্রচুর টাকার ক্ষতি হয়েছে। এই ঘটনায় ট্রলারের মালিক শেখ আনসার ফ্রেজারগঞ্জ কোস্টাল থানায় ডায়েরি করেছেন। তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Most Popular