Monday, May 20, 2024
spot_img
Homeজেলাবিশ্বকবির জন্মদিন পালিত নানা জায়গায়

বিশ্বকবির জন্মদিন পালিত নানা জায়গায়

বিশ্ব সমাচার, বারুইপুর: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৪ তম জন্মদিন অন্যান্য স্থানের মতো বারুইপুরেও পালিত হয়। এই উপলক্ষে বারুইপুর মহকুমা শাসকের অফিসে বারুইপুর তথ্য ও সংস্কৃতি দপ্তরের পরিচালনায় অনুষ্ঠান হয়। বিশ্বকবি রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে মাল্যদান করেন তথ্য সংস্কৃতি দপ্তরে আধিকারিক, কর্মী, সাংবাদিক প্রমুখ।

বিশ্বকবির জন্মদিন পালিত নানা জায়গায়

বন্ধু ও অন্যান্যরা। রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আবৃত্তি, গান প্রভৃতি অনুষ্ঠিত হয় বারুইপুর পুরসভার রবীন্দ্র ভবনে। রবীন্দ্রনাথের মূর্তিতে মাল্যদান করে বারুইপুর পৌরসভার পৌরপ্রধান শক্তি রায়চৌধুরী, উপ পৌরপ্রধান গৌতম দাস প্রমুখ। বারুইপুর রবীন্দ্রনাথের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটি সদস্যরা রবীন্দ্রনাথের মূর্তিতে মাল্যদান করেন।

বিশ্বকবির জন্মদিন পালিত নানা জায়গায়

বারুইপুর ভাই ভাই সংঘের পরিচালনায় সকাল থেকে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন পালিত হয়। এখানে বেশ কিছু খুদে শিল্পীরা নাচ, গান, আবৃত্তি করে। কয়েক মাস আগে আবৃত্তি প্রতিযোগিতা, বসে আঁকো প্রতিযোগিতা সহ বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয় এদিন।

বিশ্বকবির জন্মদিন পালিত নানা জায়গায়

বারুইপুর সীতাকুণ্ড উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের স্কুলের কাছে নারীশক্তির পরিচালনায় রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৪ তম জন্মদিন উপলক্ষে একটি অনুষ্ঠান হয়। এখানে বারুইপুর পূর্ব বিধানসভা বিধায়ক বিভস সরদার, বারুইপুর থানার আধিকারিক সৌম্যজিৎ রায় সহ বিশিষ্ট ব্যক্তিবর্গরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

বিশ্বকবির জন্মদিন পালিত নানা জায়গায়

অনুষ্ঠানে মূল আকর্ষণ ছিল বিশেষ শিশুদের নৃত্য প্রদর্শনী। বারুইপুরে মাদারাট বান্ধব লাইব্রেরিতে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চায়েত প্রধান রক্ষিত চন্দন নস্কর সহ অন্যরা। এখানেও গান, নাচ, আবৃত্তি অনুষ্ঠিত হয়। বিভিন্ন বক্তা রবীন্দ্রনাথ ঠাকুরের মতাদর্শের ওপর জোর দেন।

Most Popular

error: Content is protected !!