Wednesday, May 1, 2024
spot_img
Homeবিদেশঢাকায় দুই লঞ্চের সংঘর্ষ, মৃত শিশুসহ ৫

ঢাকায় দুই লঞ্চের সংঘর্ষ, মৃত শিশুসহ ৫

দুই লঞ্চের সংঘর্ষে শিশু-সহ মৃত্যু হল ৫ জনের। বৃহস্পতিবার দুর্ঘটনাটি ঘটেছে, ঢাকার বুড়িগঙ্গায়। জানা গিয়েছে, এদিন বিকালে সকলে প্রিয়জনের সঙ্গে ইদ পালন করার জন্য বাড়ির পথে রওনা দিয়েছিলেন। রাজধানী ঢাকার বুড়িগঙ্গার সদরঘাটে নোঙ্গর করা একটি লঞ্চে উঠেছিলেন। সেই সময় অন্য একটি লঞ্চ ধাক্কা মারে তাঁদের লঞ্চে।

ঢাকায় দুই লঞ্চের সংঘর্ষ, মৃত শিশুসহ ৫

প্রত্যেকেই গুরুতর আহত হন। তাঁদের সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন। নিহত যাত্রীদের মধ্যে একটি মহিলা ও একটি শিশু রয়েছে। নৌ পুলিশের পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আশিক সাঈদ পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকায় দুই লঞ্চের সংঘর্ষ, মৃত শিশুসহ ৫

সদরঘাট নৌ-পুলিশ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম জানান, এক লঞ্চের ধাক্কায় আরেক লঞ্চের পাঁচজন যাত্রী মারা গিয়েছেন। এই দুর্ঘটনা সম্পর্কে ফায়ার সার্ভিস অবশ্য জানিয়েছে, সদরঘাটের ১১ নম্বর পন্টুনে এমভি তাশরিফ-৪ ও এমভি পূবালী-১ নামের দুটি লঞ্চ দড়ি দিয়ে বাঁধা ছিল।

ঢাকায় দুই লঞ্চের সংঘর্ষ, মৃত শিশুসহ ৫

দুটি লঞ্চের মাঝখান দিয়ে ফারহান নামের আরেকটি লঞ্চ পন্টুনে ঢোকানোর সময় তাশরিফ-৪ লঞ্চের দড়ি ছিঁড়ে যায়। তখনই দুর্ঘটনাটি ঘটে।এদিকে এই দুর্ঘটনার তদন্ত করতে বিশেষ কমিটি গঠন করেছে পুলিশ।

Most Popular