Friday, April 26, 2024
spot_img
Homeদেশস্যামসংয়ের এক্সিকিউটিভ চেয়ারম্যান পদে জে ওয়াই লি

স্যামসংয়ের এক্সিকিউটিভ চেয়ারম্যান পদে জে ওয়াই লি

সংবাদ সংস্থা: ঘুষকাণ্ডে জেল থেকে মুক্তির এক বছরের মধ্যেই প্রযুক্তি সংস্থা ‘স্যামসং’ এর এক্সিকিউটিভ চেয়ারম্যান হলেন জে ওয়াই লি। স্যামসংয়ের তরফে জানানো হয়েছে, সংস্থার বোর্ড অফ ডিরেক্টররা এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। বিশ্বের বিভিন্ন স্থানে যেভাবে বিপন্ন হয়ে পড়ছে স্যামসংয়ের ব্যবসায়িক বিভিন্ন দিক, সেই জায়গা থেকে লিকে সামনে রেখে স্যামসং এগোতে চাইছে বলে মনে করা হচ্ছে।

স্যামসংয়ের এক্সিকিউটিভ চেয়ারম্যান পদে জে ওয়াই লি

স্যামসংয়ের এককালের চেয়ারম্যান লি কুন হি হার্ট অ্যাটাকের পর ২০১৪ সালে কোমায় আক্রান্ত হয়ে পড়েন। পরবর্তীকালে ২০২০ সালে তাঁর মৃত্যু হয়। লি কুন হি কোমায় থাকাকালীন অবস্থাতেই ব্যবসার হাল ধরেন তাঁর ছেলে জে ওয়াই লি। তিনিই লি কুন হিএর বড় ছেলে। উল্লেখ্য, ২০১২ সাল থেকে দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসাবে স্যামসংয়ের নাম উঠে এসেছে। সেখানে জে ওয়াই লি একটি বড়সড় নাম।

স্যামসংয়ের এক্সিকিউটিভ চেয়ারম্যান পদে জে ওয়াই লি

বাবার অসুস্থতার পর থেকে তিনিই স্যামসংকে এক নতুন মাইলস্টোনে পৌঁছে দেন। তিনি ছিলেন স্যামসংয়ের ভাইস চেয়ারম্যান। অনেকেই স্যামসং সংস্থার একছত্র মালিক হিসাবে তাঁকে চিনেছে। উল্লেখ্য, জে ওয়াই লির হাত ধরে স্যামসং তার তৃতীয় প্রজন্মের কর্তাকে পেয়েছে। এর আগে লিয়ের পরিবারের দুই প্রজন্ম ছিল এই সংস্থার কর্ণধার। তৃতীয় প্রজন্মে স্যামসংকে এগিয়ে নিয়ে যাওয়ার কঠিন দায়িত্ব রয়েছে লিয়ের হাতে।

Most Popular