Friday, April 26, 2024
spot_img
HomeUncategorizedকমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার কাছে পরাজয় ভারতের

কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার কাছে পরাজয় ভারতের

সংবাদ সংস্থা : ম্যাচের উপর সিংহভাগ নিয়ন্ত্রণ রেখেও জিততে পারল না ভারতীয় মহিলা দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কমনওয়েলথ গেমস ২০২২-এ উদ্বোধনী ম্যাচে ৩ উইকেটে পরাজিত হল হরমনপ্রীত কউরের দল।ভারতের ১৫৪ রানের জবাবে অজিরা ১৯ ওভারে তুলল ৭ উইকেটে ১৫৭ রান। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন হরমনপ্রীত। স্মৃতি মন্ধানা এবং শেফালি বর্মা শুরু করেন আত্মবিশ্বাসের সঙ্গে।

কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার কাছে পরাজয় ভারতের

৫টি চারের সাহায্যে মন্ধানার ব্যাট থেকে এল ১৭ বলে ২৪ রান। অর্ধশতরানের দরজা থেকে ফিরলেন শেফালি। ৯টি চারের সাহায্যে তিনি করলেন ৩৩ বলে ৪৮ রান। তিন নম্বরে নামা যষ্ঠিকা ভাটিয়া (৮) রান না পেলেও দলের হাল ধরলেন অধিনায়ক হরমনপ্রীত। তাঁর ব্যাট থেকে এল ঝকঝকে অর্ধশতরানের ইনিংস। ৮টি চার এবং ১টি ছক্কার সাহায্যে করলেন ৩৪ বলে ৫২ রান। জেমাইমা রদ্রিগেজ করলেন ১২ বলে ১১।

কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার কাছে পরাজয় ভারতের

জেস জোনাসেন ২২ রান দিয়ে ৪ উইকেট নিলেন। ২৬ রানে ২ উইকেট মেগান শুটের।জবাবে ৪৯ রানে ৫ উইকেট হারানোর পর অস্ট্রেলিয়ার হয়ে পাল্টা লড়াই শুরু করেন গ্রেস হ্যারিস এবং অ্যাশলে গার্ডনার। ষষ্ঠ উইকেটের জুটিতে তাঁরা দ্রুত গতিতে তুললেন ৫১ রান। ততেই খেই হারিয়ে ফেললেন ভারতীয় বোলার, ফিল্ডাররা। হ্যারিস ছিলেন বেশি আগ্রাসী। ২০ বলে ৩৭ রান করলেন তিনি।

কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার কাছে পরাজয় ভারতের

তবে শেষ পর্যন্ত উইকেটে থেকে দলের জয় নিশ্চিত করলেন গার্ডনার। তিনি ৩৫ বলে ৫২ রান করে অপরাজিত থাকলেন। তাঁকে সঙ্গ দিলেন অ্যালানা কিং। তিনি ১৬ বলে ১৮ রান করে অপরাজিত থাকলেন। পরের দিকে দীপ্তি শর্মা ২৪ রানে ২ উইকেট নিলেও ভারতকে জয় এনে দিতে পারলেন না।

Most Popular