Friday, April 26, 2024
spot_img
Homeরাজ্যমন্ত্রিত্ব থেকে অপসারিত পার্থ

মন্ত্রিত্ব থেকে অপসারিত পার্থ

স্টাফ রিপোর্টার: অবশেষে রাজ্যের তিন মন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হল এসএসসি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেপ্তার হওয়া পার্থ চট্টোপাধ্যায়কে।বৃহস্পতিবার বিকেলে তৃণমূল কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকের আগে রাজ্য মন্ত্রিসভা থেকে পার্থ চট্টোপাধ্যায় সরিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মন্ত্রিত্ব থেকে অপসারিত পার্থ

পার্থের হাতে তিনটি দফতর ছিল। শিল্পমন্ত্রী, পরিষদীয় মন্ত্রী ও তথ্য প্রযুক্তি মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে।বৃহস্পতিবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক হয়। সেই বৈঠক মাত্র ১৫ মিনিট চলে। সূত্রের খবর, মন্ত্রিসভার বৈঠকে পার্থের বিষয়ে একটা শব্দও খরচ করা হয়নি।

মন্ত্রিত্ব থেকে অপসারিত পার্থ

সেই বৈঠকের কিছুক্ষণ পরেই নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, বৃহস্পতিবার (২৮ জুলাই) থেকেই পার্থকে শিল্প দফতর, পরিষদীয় দফতর এবং তথ্যপ্রযুক্তি দফতর থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আপাতত পার্থর সবকটি দফতরই সামলাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মন্ত্রিত্ব থেকে অপসারিত পার্থ

ফলে মুখ্যমন্ত্রীর হাতে স্বরাষ্ট্র, স্বাস্থ্য, ভূমি ও ভূমি সংস্কার, ত্রাণ-উদ্বাস্তু পুনর্বাসন, তথ্যপ্রযুক্তি, উত্তরবঙ্গ উন্নয়ন, পরিকল্পনা রূপায়ণ, শিল্প বাণিজ্য, পরিষদীয় দপ্তর এবং শিল্প পুনর্গঠন দপ্তরের দায়িত্ব এসে পড়ল।

Most Popular