Friday, April 26, 2024
spot_img
Homeরাজ্য‘অবিলম্বে মুখ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে’, উত্তাল বিধানসভা

‘অবিলম্বে মুখ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে’, উত্তাল বিধানসভা

স্টাফ রিপোর্টার : রামপুরহাট হত্যাকান্ডে প্রতিবাদের আঁচ এবার বিধানসভায়। ওয়াক আউট করলেন বিজেপি বিধায়করা। বিধানসভায় মঙ্গলবার বিষয়টির উত্থাপন করেন বিজেপির শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ। তিনি রামপুরহাট ইস্যুতে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছিলেন। কিন্তু স্পিকার তাতে কোনওভাবেই কর্ণপাত করছিলেন না। এই ঘটনা নিয়ে শঙ্কর ঘোষ বিধানসভায় মুলতুবি প্রস্তাব দাবি করেন।

‘অবিলম্বে মুখ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে’, উত্তাল বিধানসভা

কিন্তু সেটিও শুনতে দেখা যায়নি স্পিকারকে। এরপরই ওয়াক আউট করেন বিজেপি বিধায়করা। বিধানসভার সামনে বসেই বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। তাঁদের বক্তব্য, সাম্প্রতিককালে বাংলার রাজনৈতিক ইতিহাসে সবচেয়ে বড় ‘গণহত্যা’র ঘটনা। কিন্তু এখনও পর্যন্ত এই ঘটনায় মুখ্যমন্ত্রীর তরফে কোনও বিবৃতি আসেনি। রাজ্যের স্বরাষ্ট্র দফতরের তরফ থেকেও কেন কোনও বিবৃতি আসেনি, তা নিয়েও প্রশ্ন তুলেছেন বিজেপি বিধায়করা।

‘অবিলম্বে মুখ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে’, উত্তাল বিধানসভা

এই ধরনের ঘটনাই প্রমাণ করছে, রাজ্যে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি কতটা হয়েছে। বিজেপির দাবি, মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশমন্ত্রীর পদত্যাগ করতে হবে।অন্যদিকে, সিপিএম নেতা মহম্মদ সেলিম সাংবাদিক সম্মেলন করে বলেন, “এর দায় মুখ্যমন্ত্রীকে নিতে হবে। ভোটের দিন খুনোখুনি হল, বুথ দখল হল…তৃণমূলের এমপি, এমএলএ, গন্ডাদের এসব দায়িত্ব দেওয়া হয়েছে।”

Most Popular