Monday, May 20, 2024
spot_img
Homeজেলাসুন্দরবনে পরপর দু'দিন বাঘের দেখা পেয়ে উচ্ছ্বসিত পর্যটকরা

সুন্দরবনে পরপর দু’দিন বাঘের দেখা পেয়ে উচ্ছ্বসিত পর্যটকরা

বিশ্ব সমাচার, সুন্দরবন: গরমের শুরুতে সুন্দরবনে বেড়াতে গিয়ে বাঘের দেখা পেলেন পর্যটকরা। বৃহস্পতি ও শুক্রবার পর পর দু’দিন বাঘের দর্শন পেয়েছে পর্যটকদের ওই দলটি। লঞ্চ থেকেই দেখা মিলেছে পাড়ে থাকা বাঘের। চোখের সামনে রয়্যাল বেঙ্গল টাইগার দেখতে পেয়ে উচ্ছ্বসিত পর্যটকরা।গত ১৭ মার্চ সুন্দরবন ভ্রমণে গিয়েছিলেন ১০ জনের ওই দলটি।

সুন্দরবনে পরপর দু'দিন বাঘের দেখা পেয়ে উচ্ছ্বসিত পর্যটকরা

তাঁরা লঞ্চে চড়ে জঙ্গল দেখতে বেরোন। বৃহস্পতিবার দোবাঁকি পার হয়ে যাওয়ার সময় পীরখালির জঙ্গলের কাছে তাঁরা একটি বাঘকে খাঁড়ি পেরিয়ে যেতে দেখেন। শুক্রবার বিকেলে পর্যটকদের ওই দলটি ফিরছিল মরিচঝাঁপি এবং হরিণখালি হয়ে। ঝিলার জঙ্গলের কাছে ছোট চিলমারি খাঁড়িতে তাঁরা আরও একটি বাঘ দেখতে পান।

সুন্দরবনে পরপর দু'দিন বাঘের দেখা পেয়ে উচ্ছ্বসিত পর্যটকরা

পর্যটকদের বক্তব্য, বাঘটি জঙ্গলের পাশে বসেছিল। লঞ্চের আওয়াজ পেয়েই কিছুটা হেঁটে ফের জঙ্গলে ঢুকে যায়। মিনিট কুড়ি বাঘটিকে দেখতে পান পর্যটকরা। সেই মুহূর্তটিকে মোবাইলবন্দি করেন পর্যটকদের অনেকেই।ওই দলে ছিলেন তৃণমূলের ডায়মন্ড হারবার-যাদবপুর সাংগঠনিক জেলার যুব তৃণমূলের সাধারণ সম্পাদক নবকুমার বেতাল এবং তাঁর স্ত্রী সোমাশ্রী বেতাল।

সুন্দরবনে পরপর দু'দিন বাঘের দেখা পেয়ে উচ্ছ্বসিত পর্যটকরা

তিনি বিষ্ণুপুর-২ পঞ্চায়েত সমিতির সভাপতি। নবকুমারের কথায়, দিনকয়েকের জন্য সুন্দরবন বেড়াতে এসেছিলাম। কিন্তু চোখের সামনে পরপর দু’দিন বাঘ দেখব, এটা স্বপ্নেও ভাবিনি। দ্বিতীয় দিন অনেকক্ষণ বাঘ দেখেছি। অনেক বার সুন্দরবনে বেড়াতে এসেছি। তবে এবারের স্মৃতি সারাজীবন মনে থাকবে।

Most Popular

error: Content is protected !!