Monday, May 20, 2024
spot_img
Homeজেলাকেন্দ্রের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তৃণমূল সাংসদ প্রসূনের, আন্দোলনের হুমকি

কেন্দ্রের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তৃণমূল সাংসদ প্রসূনের, আন্দোলনের হুমকি

সুদীপকুমার দাস, হাওড়া: কেন্দ্রের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ আনলেন তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। সোমবার হাওড়া পুরনিগমের কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলনে তিনি অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে হাওড়া সাঁতরাগাছির বাকসারা অঞ্চলের রেলগেটের ওপর ফ্লাইওভার বা আন্ডারপাস নির্মাণের আর্জি জানিয়েও কাজ হয়নি। তিনি বলেন, দক্ষিণ হাওড়ার বাকসার সহ আশপাশের এলাকার প্রায় ২ লক্ষ মানুষ ওই রেলগেট ব্যবহার করে।

কেন্দ্রের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তৃণমূল সাংসদ প্রসূনের, আন্দোলনের হুমকি

হাওড়া, শালিমার, সাঁতরাগাছি থেকে এই রেলগেট দিয়ে ট্রেন, মালগাড়ি চলাচল করে। এজন্য রেলগেট কখনও কখনও প্রায় এক ঘণ্টা বন্ধ থাকে। এর ফলে গুরুতর অসুস্থতার বিপাকে পড়েন। এখানে অন্তত একটি আন্ডার বাইপাস করার অনুরোধ বারবার জানিয়ে চলেছি শুধুমাত্র অ্যাম্বুলেন্স চলাচলের জন্য। এমনকী এও জানিয়েছি, অনুমতি দিলে আমি নিজেও বানিয়ে নিতে পারি।
প্রসূনবাবুর আরও অভিযোগ হাওড়ায় বন্ধ হয়ে যাওয়া আরতী কটন মিল নিয়ে। তিনি বলেন, কেন্দ্রীয় সরকারের বঞ্চনায় এই মিলটি দীর্ঘদিন অবহেলায় পড়ে রয়েছে।

কেন্দ্রের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তৃণমূল সাংসদ প্রসূনের, আন্দোলনের হুমকি

তৎকালীন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৯০ কোটি টাকা দিয়ে এই মিলটির প্রতিষ্ঠায় সাহায্য করেন।
প্রসূনবাবু বলেন, মিলটি দীর্ঘদিন ধরে বন্ধ অবস্থায় পড়ে থাকায় ছাদ খসে পড়ছে এবং জল পড়ে বড় বড় দামি মেশিন সম্পূর্ণ নষ্ট হয়ে যাচ্ছে। আমি সংসদে জিরো আওয়ার এই বিষয়ে প্রশ্ন তুললেও সমাধান হয়নি। আগে এখানে ৫২০ জন কাজ করতেন। পরে তা মাত্র ২০ জনে এসে ঠেকে। আমরা টেকনিক্যাল স্টাফদের অনেকবার অনুরোধ করেছি দেখে যাওয়ার জন্য। কিন্তু বারবার জানানো হয়েছে মিলটি আর খোলা সম্ভব নয়। এই মিলটি না খুললে বহু আর্থিক ক্ষতি হবে।
প্রসূনবাবু বলেন, এই দু’টি বিষয়ে কাজ না হলে দলগতভাবে আলোচনা করে তিনি নিজে আগামী ১৪ মার্চ থেকে গান্ধী মূর্তির সামনে অবস্থানে বসবেন।

Most Popular

error: Content is protected !!