Thursday, May 16, 2024
spot_img
Homeকলকাতা‘পড়ুয়াদের ঋণ দিতে বাধা হবেন না’‌, ব্যাঙ্কগুলিকে বার্তা মমতার

‘পড়ুয়াদের ঋণ দিতে বাধা হবেন না’‌, ব্যাঙ্কগুলিকে বার্তা মমতার

স্টাফ রিপোর্টার: পড়ুয়াদের হাতে তুলে দেওয়া হল স্টুডেন্ট ক্রেডিট কার্ড।বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ৫ হাজার পড়ুয়ার হাতে ক্রেডিট কার্ড তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী ব্যাঙ্কগুলিকে ঋণ দিতে বাধা তৈরির চেষ্টা না করারও বার্তা দিলেন মুখ্যমন্ত্রী।এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের মঞ্চ থেকে তিনি বলেন, ‘‌আমরা যা কথা দিয়েছিলাম সব করে দিয়েছি। দুয়ারে সরকার, দুয়ারে রেশন প্রকল্পের সুবিধা পাচ্ছেন রাজ্যের মানুষ।

‘পড়ুয়াদের ঋণ দিতে বাধা হবেন না’‌, ব্যাঙ্কগুলিকে বার্তা মমতার

স্টুডেন্ট ক্রেডিট কার্ডের প্রতিশ্রুতি ছিল, সেটাও এবার দেওয়া হল। এখানে গ্যারান্টার রাজ্য সরকার। ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হবে। প্রথমে ৫ হাজার পড়ুয়াকে ক্রেডিট কার্ড দেওয়া হচ্ছে। ৪০ বছর বয়স পর্যন্ত ঋণ পাওয়া যাবে। ল্যাপটপ, মোবাইল, কম্পিউটার কেনা যাবে। অর্থের জন্য কারও উচ্চশিক্ষা আর বাধাপ্রাপ্ত হবে না।’‌ মুখ্যমন্ত্রী বলেন, ‘‌এখন সমবায় ব্যাঙ্কগুলি থেকে ঋণ মিলবে। আশা করব অন্যান্য ব্যাঙ্কও ঋণ দেবে।

‘পড়ুয়াদের ঋণ দিতে বাধা হবেন না’‌, ব্যাঙ্কগুলিকে বার্তা মমতার

ছাত্রছাত্রীরা আমাদের ভবিষ্যৎ। তাদের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। আর ১ থেকে ৭ ফেব্রুয়ারি রাজ্যে স্টুডেন্ট সপ্তাহ পালন করা হচ্ছে। ব্যাঙ্কগুলিকে বলছি, দয়া করে ছাত্রছাত্রীদের এই ক্রেডিট কার্ডের ঋণ দিতে বাধা হয়ে দাঁড়াবেন না।’‌

Most Popular