Friday, April 26, 2024
spot_img
Homeজেলাফের ফ্রেজারগঞ্জে চালু পর্যটক বহনকারী লঞ্চ পরিষেবা

ফের ফ্রেজারগঞ্জে চালু পর্যটক বহনকারী লঞ্চ পরিষেবা

অমিত মণ্ডল ও রবীন্দ্রনাথ মণ্ডল, নামখানা: দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে চালু হল পর্যটক বহনকারী লঞ্চ পরিষেবা। সোমবার থেকে নামখানার ফ্রেজারগঞ্জের মৎস্য বন্দর থেকে পুনরায় যাত্রা শুরু করল সাতটি ট্যুরিস্ট বহনকারী লঞ্চ। দশ বছরেরও বেশি সময় আগে তিনটি লঞ্চ নিয়ে ফ্রেজারগঞ্জ বন্দরে চালু হয়েছিল পর্যটক বহনকারী লঞ্চ পরিষেবা।

ফের ফ্রেজারগঞ্জে চালু পর্যটক বহনকারী লঞ্চ পরিষেবা

মূলত সুন্দরবনের এডুয়ার ক্রিকের মোহানা, জম্বুদ্বীপ এবং মৌসুনি আইল্যান্ডের মতো পর্যটন কেন্দ্রে পর্যটকদের ঘোরানোর জন্য বেসরকারিভাবে এই লঞ্চগুলি চালু হয়েছিল। সময় যত গড়িয়েছে, লঞ্চের সংখ্যা ধীরে ধীরে বেড়েছে। বছরতিনেক ধরে ১১টি পর্যটক বহনকারী লঞ্চ ফ্রেজারগঞ্জ মৎস্য বন্দর থেকে ঘুরতে নিয়ে যেত। কিন্তু গত বছরের ডিসেম্বরের মাঝামাঝি সুন্দরবন পুলিশ জেলার পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়ের নির্দেশে এই লঞ্চগুলি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

ফের ফ্রেজারগঞ্জে চালু পর্যটক বহনকারী লঞ্চ পরিষেবা

কারণ অধিকাংশ লঞ্চেরই কোনও ফিটনেস সার্টিফিকেট ছিল না। প্রায় দু’মাস বন্ধ থাকার পর সোমবার থেকে আবারও চালু হল এই লঞ্চ পরিষেবা। আপাতত সাতটি লঞ্চ তাদের ফিটনেস সার্টিফিকেট জমা দিতে পেরেছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে। সেই কারণে সোমবার থেকে এই সাতটি লঞ্চ আবারও যাত্রা শুরু করল ফ্রেজারগঞ্জ মৎস্য বন্দর থেকে। পর্যটনের ভরা মরসুমে লঞ্চ পরিষেবা বন্ধ হওয়ায় যথেষ্টভাবে ক্ষতির মুখে পড়েছিলেন লঞ্চ মালিক থেকে শুরু করে কর্মচারীরা। লঞ্চগুলি চালু হওয়ায় খুশি লঞ্চ মালিক থেকে শুরু করে ভ্রমণপিপাসু পর্যটকরা।

Most Popular