Monday, May 20, 2024
spot_img
Homeখেলাবিরাটদের বিরুদ্ধে ১ রানে নাটকীয় জয় নাইটদের

বিরাটদের বিরুদ্ধে ১ রানে নাটকীয় জয় নাইটদের

রুদ্ধশ্বাস ম্যাচে নাটকীয় জয়। রবিবাসরীয় সন্ধেয় মাত্র ১ রানে জিতল কলকাতা নাইট রাইডার্স। খাদের কিনারে থেকে ফিরে এল শ্রেয়স আইয়াররা। ১০ পয়েন্ট নিয়ে আবার দুইয়ে উঠে এল নাইটরা।এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। প্রথম ওভার থেকেই চেনা ছন্দে ব্যাটিং করা শুরু করেন ফিল সল্ট।

বিরাটদের বিরুদ্ধে ১ রানে নাটকীয় জয় নাইটদের

যদিও উলটো দিকে খুব একটা স্বচ্ছন্দ ছিলেন না আগের ম্যাচের শতরানকারী সুনীল নারিন (১০)। কিন্তু সল্টের চার-ছয়ের বন্যায় ভেসে গেল রবিবাসরীয় ইডেন। প্রাক্তন নাইট পেসার লোকি ফার্গুসনের এক ওভারে নিলেন ২৮ রান। কিন্তু ১৪ বলে ৪৮ রান করে থেমে গেল সল্টের ইনিংস। অল্পের জন্য থেমে গেল সবচেয়ে কম বলে পঞ্চাশ করার রেকর্ড।

বিরাটদের বিরুদ্ধে ১ রানে নাটকীয় জয় নাইটদের

যদিও রানের গতি ধরে রাখতে পারলেন না অঙ্গকৃষ (৩), নারিনরা। দুরন্ত ক্যাচ ধরে অঙ্গকৃষকে প্যাভিলিয়নের রাস্তা দেখালেন ক্যামেরন গ্রিন। এদিন রিঙ্কু সিংকে অনেকটা উপর দিকে নামানো হয়েছিল। তিনি ফিরে গেলেন ১৬ বলে ২৪ রান করে। ডেথওভারে বড় রান তুলে নাইটদের ২০০ পার করে দিলেন রাসেল-রমনপ্রীত (২৪) জুটি।রাসেল করেন ২৭ রান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে নাইটদের ইনিংস থামল ২২২ রানে।জবাবে ভালোই শুরু করেছিল বেঙ্গালুরু।

বিরাটদের বিরুদ্ধে ১ রানে নাটকীয় জয় নাইটদের

বিরাট কোহলি (১৮) যে ছন্দে ব্যাট করছিলেন, তাতে বড় লক্ষ্যও কম বলে মনে হচ্ছিল। কিন্তু হর্ষিত রানার ফুলটস বলে আচমকাই ক্যাচ তুলে বসেন বেঙ্গালুরু তারকা। যা নিয়ে বিতর্কও হয়। মাঠেই মেজাজ হারান বিরাট। যদিও তার পরে রানের গতি থামেনি। বেঙ্গালুরুকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিল রজত পাতিদার (৫২) আর উইল জ্যাকসের (৫৫) জুটি। দুজনের দাপটে একটা সময় বেশ কিছুটা ব্যাক ফুটেই ছিল নাইটরা।

বিরাটদের বিরুদ্ধে ১ রানে নাটকীয় জয় নাইটদের

সেখান থেকে পরিস্থিতি বদলে দিল রাসেলের একটি ওভার। বারো তম ওভারে তিনি ফেরালেন দুই ব্যাটারকে।শেষের দিকে একটা মরিয়া চেষ্টা করেছিলেন দীনেশ কার্তিক (২৫) আর করণ শর্মা (২০)। কিন্তু এদিন সেই ‘ফিনিশার’ কার্তিকের ম্যাজিক দেখা গেল না। বরং শেষ ওভারে ২১ রানের লক্ষ্য সামনে রেখে ২৫ কোটির স্টার্ককে উড়িয়ে দিয়েছিলেন করণ।

বিরাটদের বিরুদ্ধে ১ রানে নাটকীয় জয় নাইটদের

কিন্তু স্টার্কের হাতেই তালুবন্দি হলেন তিনি। জেতার জন্য শেষ বলে দরকার ছিল ২ রান। রুদ্ধশ্বাস সেই বলে রান আউট হয়ে যান লোকি ফার্গুসন। বেঙ্গালুরুর স্কোরবোর্ড থেমে গেল ২২১ রানে। ১ রানে জিতল কলকাতা।

Most Popular

error: Content is protected !!