Sunday, May 19, 2024
spot_img
Homeদেশএবার পোস্ট অফিসেও বাধ্যতামূলক প্যান ও আধার কার্ড, নয়া নিয়ম কেন্দ্রের

এবার পোস্ট অফিসেও বাধ্যতামূলক প্যান ও আধার কার্ড, নয়া নিয়ম কেন্দ্রের

সংবাদ সংস্থা: এবার পোস্ট অফিসেও বাধ্যতামূলক প্যান ও আধার কার্ড। পোস্ট অফিসের মাধ্যমে করা একাধিক স্বল্প সঞ্চয় প্রকল্পগুলির ক্ষেত্রেও প্যান ও আধার কার্ড বাধ্যতামূলক করল কেন্দ্র। অর্থাৎ এবার থেকে প্রভিডেন্ট ফান্ড বা ভবিষ্যনিধি, প্রবীণ নাগরিকদের সঞ্চয় প্রকল্প কিংবা সুকন্যা সমৃদ্ধি যোজনায় টাকা রাখতে হলে প্যান ও আধার কার্ডের নম্বর জানাতেই হবে।একইসঙ্গে জানানো হয়েছে, যাদের আধার কার্ড নেই, তাঁদের আধার কার্ড নথিভুক্ত করতে হবে।

এবার পোস্ট অফিসেও বাধ্যতামূলক প্যান ও আধার কার্ড, নয়া নিয়ম কেন্দ্রের

অ্যাকাউন্ট খোলার ৬ মাসের মধ্যে প্যান ও আধারের সংযুক্তিকরণ করতেই হবে। কার্ড জমা না করলে দু’মাসের সময় দেওয়া হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে প্যান এবং আধার নম্বর না দেওয়া না হলে সঞ্চয় প্রকল্পের অ্যাকাউন্টটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হবে। আধার এবং প্যান নম্বর দেওয়া হলে তবে স্থগিতাদেশ তুলে দেওয়া হবে।কেন্দ্রের তরফে জানানো হয়েছে, যে কোনও সময় অ্যাকাউন্টের অর্থের পরিমাণ যদি ৫০,০০০ টাকার গণ্ডি পেরিয়ে যায়,

এবার পোস্ট অফিসেও বাধ্যতামূলক প্যান ও আধার কার্ড, নয়া নিয়ম কেন্দ্রের

অথবা, কোনও অর্থবর্ষে যতবার ওই অ্যাকাউন্টে টাকা জমা দেওয়া হয়েছে, সেটা সার্বিকভাবে যদি ১ লাখ টাকা ছাপিয়ে যায়, সেক্ষেত্রে আধার এবং প্যান কার্ড বাধ্যতামূলক। আবার, কোনও মাসে কোন গ্রাহকের অ্যাকাউন্ট থেকে ১০,০০০ টাকার বেশি তোলা হয়, তাহলে সেই সময় বাধ্যতামূলকভাবে প্যান কার্ড জমা দিতে হবে।

Most Popular

error: Content is protected !!