Tuesday, May 7, 2024
spot_img
Homeবিদেশসিত্রাংয়ের দাপটে প্রাণ গেল ১৫ জনের

সিত্রাংয়ের দাপটে প্রাণ গেল ১৫ জনের

স্টাফ রিপোর্টার: ভারতীয় সময়, সোমবার রাত ৯টা থেকে সাড়ে ১১টার মধ্যে ঘূর্ণিঝড় সিত্রাং ল্যান্ডফল সম্পূর্ণ করেছে বাংলাদেশের সুন্দরবনে। জানা গিয়েছে, সাইক্লোন সিত্রাং মূলত ৮০ থেকে ৯০ কিলোমিটার গতিতে এবং সর্বোচ্চ ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে আছড়ে পড়েছে। বরিশালের কাছে তিনকোনা আইল্যান্ড ও সন্দীপ আইল্যান্ডের উপর দিয়ে ঝড় বয়েছে।

সিত্রাংয়ের দাপটে প্রাণ গেল ১৫ জনের

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে বিপর্যস্ত বাংলাদেশের একের পর এক জেলা।অধিকাংশ জায়গায় বিদ্যুত্ নেই টানা ১৮ ঘণ্টা। গোপালগঞ্জ, ভোলা, ঢাকা, সিরাজগঞ্জ, বগুরা, নরাইলের মতো বহু জেলায় একাধিক এলাকা জলমগ্ন। এখনওপর্যন্ত দেশজুড়ে ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। অধিকাংশ ক্ষেত্রে মৃত্যু হয়েছে গাছ চাপা পড়ে।

সিত্রাংয়ের দাপটে প্রাণ গেল ১৫ জনের

মঙ্গলবার দুপুর পর্যন্ত ঢাকার বেশ কিছু অংশ, কুমিল্লা, ফেনি, নোয়াখালি, চাঁদপুরের শহুরে এলাকায় বিদ্যুতের দেখা নেই। বিশেষ করে উপকুলবর্তী এলকাগুলির অবস্থা অত্যন্ত খারাপ। বরিশালে বৃষ্টি হয়েছে ৩২৪ মিলিমিটার। উদ্ধার ও ত্রাণ হাত লাগিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।প্রবল বৃষ্টিতে ঢাকার বহু জায়গায় বুক সমান জমে গিয়েছে। রাজধানী ঢাকায় বৃষ্টির পরিমাণ ২৫৫ মিলিমিটার।

সিত্রাংয়ের দাপটে প্রাণ গেল ১৫ জনের

রাস্তায় বের হওয়ার জন্য মানুষের ভরসা একমাত্র রিক্সা। মীরপুর, শ্যামলী-সহ বহু জায়গায় ড্রেনের জল উপচে বাড়িতে ঢুকে গিয়েছে। সেই জল বের করতে হিমশিম খাচ্ছেন মানুষজন। কোনও কোনও জায়গায় ফুটপাতও চলে গিয়েছে জলের তলায়। সিত্রাংয়ের দাপটে বাংলাদেশের চট্টগ্রাম, বরিশাল, কক্সবাজার বিমানবন্দর প্রায় ২১ ঘণ্টা অচল থাকার পর খুলতে শুরু করেছে।

সিত্রাংয়ের দাপটে প্রাণ গেল ১৫ জনের

সোমবার বেলা ৩টে থেকে ওইসব বিমানবন্দরের অপারেশন বন্ধ করে দেওয়া হয়েছিল। দেশ, বিদেশ মিলে বাতিল হয়েছে মোট ১৩টি ফ্লাইট। জানা গিয়েছে, এখনপর্যন্ত সিরাজগঞ্জে জল ঢুবে মৃত্যু হয়েছে এক মহিলা ও তার শিশুর। বরগুনায় এক মহিলার মৃত্যু হয়েছে গাছ চাপা পড়ে। গোপালগঞ্জে গাছ চাপা পড়ে মারা গিয়েছেন ২ মহিলা। কুমিল্লায় এক দম্পত্তির সঙ্গে মারা গিয়েছে তার ৪ বছরের শিশুও।

Most Popular