Monday, May 20, 2024
spot_img
Homeরাজ্যমহাকাশের রহস্যভেদ স্বপ্ন অভীকের

মহাকাশের রহস্যভেদ স্বপ্ন অভীকের

অভীক দাস। এবার রাজ্য়ের মধ্য়ে উচ্চমাধ্যমিকে সবার সেরা সে। একেবারে ফার্স্ট হয়েছে অভীক। আলিপুরদুয়ারের পাঁচ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অভীক । ম্যাকউইলিয়াম স্কুলের ছাত্র তিনি। তার প্রাপ্ত নম্বর ৪৯৬।২০২২ সালে মাধ্যমিক দিয়েছিল। সেবার চতুর্থ স্থান দখল করেছিলেন। এবার একেবারে প্রথম স্থানাধিকারী।

মহাকাশের রহস্যভেদ স্বপ্ন অভীকের

কিন্তু অনেকেরই আগ্রহ রয়েছে এই যে মেধাতালিকায় যে সমস্ত ছাত্রছাত্রীরা স্থান পায় তারা কীভাবে পড়াশোনা করেন?সেই রহস্যটাই জানিয়েছে উচ্চমাধ্য়মিকের ফার্স্ট বয় অভীক দাস।অভীক সংবাদমাধ্য়মে জানিয়েছে. নম্বরের পেছেন আমি ছুটিনি। শুধু নম্বরের পেছনে ছুটলে হবে না। শুধু মুখস্থ বিদ্যা দিয়ে কিছু হবে না।

মহাকাশের রহস্যভেদ স্বপ্ন অভীকের

মুখস্থ বিদ্যা নয়, বুঝে পড়ার উপর গুরুত্ব দিয়েছি। যে বিষয়টা পড়তে হবে সেটা বুঝে বুঝে পড়তে হবে। শুধু পাঠ্যবইয়ের উপর নির্ভর করলে চলবে না। টেক্সট বই শুধু নয়, মকটেস্ট দিয়েছি। তার জন্যই সম্ভব হয়েছে।অভীক জানিয়েছে, একেবারে ঘড়ি ধরে পড়েছি এমনটা নয়। যখন মন চেয়েছে তখন পড়েছি। সারাদিন ধরে পড়াশোনা করেছি এমনটাও হয়েছে।

মহাকাশের রহস্যভেদ স্বপ্ন অভীকের

পড়াশোনা করাটাই আমার হ্যাবিট। মা বাবা সবসময় সহায়তা করেছে। তাদের অবদান আমার কাছে সকলের আগে।তবে এত ভালো যে ফলাফল হবে, তা স্বপ্নেও ভাবেননি অভীক। ভবিষ্যতে মহাকাশের রহস্যভেদই স্বপ্ন তাঁর। অ্যাসট্রো ফিজিক্স নিয়ে পড়াশোনা করতে চান।

Most Popular

error: Content is protected !!