Sunday, May 19, 2024
spot_img
Homeরাজ্যকাল থেকে বৃষ্টি রাজ্যে, সঙ্গে কালবৈশাখীও

কাল থেকে বৃষ্টি রাজ্যে, সঙ্গে কালবৈশাখীও

বৈশাখের অর্ধেক অতিক্রান্ত, তবু দেখা নেই কালবৈশাখীর। দক্ষিণবঙ্গের মানুষজন চাতক পাখির মতো ‘আকাশ পানে চেয়ে’। তাদের একটাই প্রশ্ন, কবে দেখা মিলবে ঝড়-বৃষ্টির? সেই অপেক্ষার অবসান ঘটতে চলেছে কাল।আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কাল থেকে রাজ্য জুড়ে রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

কাল থেকে বৃষ্টি রাজ্যে, সঙ্গে কালবৈশাখীও

সোমবার-মঙ্গলবার দক্ষিণের প্রায় সব জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। কোথাও কোথাও কালবৈশাখীও হতে পারে। আগামী বুধ-বৃহস্পতিবারও বৃষ্টি হতে পারে দক্ষিণের বিভিন্ন জেলায়। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। তবে দক্ষিণে মূল বৃষ্টি হতে পারে সোমবার-মঙ্গলবারই।

কাল থেকে বৃষ্টি রাজ্যে, সঙ্গে কালবৈশাখীও

সোমবার বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টি হতে পারে। ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটারে ঝোড়ো হাওয়া বইতে পারে। ওই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলাগুলিতে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সেখানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

কাল থেকে বৃষ্টি রাজ্যে, সঙ্গে কালবৈশাখীও

মঙ্গলবার উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা এবং সংলগ্ন জেলায় হতে পারে ভারী বৃষ্টি। ঝড়ের বেগ থাকতে পারে ৫০-৬০ কিমিতে।বাকি জেলাগুলিতে ৪০-৫০ কিমিতে ঝড় বইতে পারে এবং হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

কাল থেকে বৃষ্টি রাজ্যে, সঙ্গে কালবৈশাখীও

দমকা হাওয়ার কারণে মৎস্যজীবীদের সোম থেকে বুধবার সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ তীব্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরে। বৃষ্টির কারণে আগামী ছয় থেকে আট দিন ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে তাপমাত্রা।

Most Popular

error: Content is protected !!