Monday, April 29, 2024
spot_img
Homeখেলাধারাভাষ্যকারদের কড়া নিষেধাজ্ঞা বোর্ডের

ধারাভাষ্যকারদের কড়া নিষেধাজ্ঞা বোর্ডের

ম্যাচ চলাকালীন মাঠ থেকে কেউ কোনও ভিডিয়ো বা ছবি নিজেদের সমাজমাধ্যমে পোস্ট করতে পারবেন না, ধারাভাষ্যকারদের এমনটাই করা নির্দেশ দিল বিসিসিআই।। কয়েক দিন আগে এক ধারাভাষ্যকার নিজের ধারাভাষ্য দেওয়ার ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেন। সেই পোস্ট ১০ লক্ষের বেশি দর্শক দেখেন।

ধারাভাষ্যকারদের কড়া নিষেধাজ্ঞা বোর্ডের

তার পরেই সেই ধারাভাষ্যকারকে ভিডিয়ো মুছে দেওয়ার নির্দেশ দেয় বোর্ড। প্রথমে তিনি রাজি ছিলেন না। অনেক বার অনুরোধ করার পরে তিনি সেই ভিডিয়ো মুছে দেন। কোন ধারাভাষ্যকার এই কাজ করেছিলেন সেটি অবশ্য জানা যায়নি। ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, আইপিএলের সম্প্রচার স্বত্ব পেতে স্টার স্পোর্টস ও ভায়াকম ১৮-কে অনেক টাকা দিতে হয়েছে বোর্ডকে।

ধারাভাষ্যকারদের কড়া নিষেধাজ্ঞা বোর্ডের

তাই তারা চাইছে না যে, খেলার কোনও ঘটনার ভিডিয়ো বা ছবি অন্য কেউ পোস্ট করুন। বোর্ড তাই সব ধারাভাষ্যকারকে নির্দেশ দিয়েছে, খেলার দিন মাঠ থেকে কোনও ভিডিয়ো বা ছবি প্রকাশ করা যাবে না। কয়েক জন ক্রিকেটার খেলার দিনে নিজেদের ছবি ও ভিডিয়ো সমাজমাধ্যমে দিয়েছিলেন।

ধারাভাষ্যকারদের কড়া নিষেধাজ্ঞা বোর্ডের

তাঁদেরও সে সব মুছে দিতে হয়েছে।একই নির্দেশ দেওয়া হয়েছে ১০টি ফ্র্যাঞ্চাইজ়িকেও।তবে ভারতীয় ক্রিকেট বোর্ড যদি কোনও ভিডিয়ো বা ছবি দেয় তা হলে সেটি তারা শেয়ার করতে পারবে। এই নির্দেশ না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে বোর্ড।

Most Popular