Wednesday, May 15, 2024
spot_img
Homeদেশলালুর বিরুদ্ধে জারি গ্রেপ্তারি পরোয়ানা

লালুর বিরুদ্ধে জারি গ্রেপ্তারি পরোয়ানা

অস্ত্র মামলায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে জারি হল গ্রেপ্তারি পরোয়ানা।সামনেই লোকসভা নির্বাচন। তার ঠিক আগে স্বাভাবিকভাবেই এমন ঘটনায় ধাক্কা খেল লালুর দল।মামলাটি ২৬ বছরের পুরনো। এই মামলায় ১৯৯৮ সালেই লালুকে ‘ফেরার’ ঘোষণা করা হয়েছিল। ১৯৯৫ থেকে ১৯৯৭ সালের মধ্যে অভিযুক্ত রাজকুমার শর্মা গোয়ালিয়রের তিন সংস্থা থেকে হাতিয়ার ও কার্তুজ কিনেছিলেন বলেই অভিযোগ।

লালুর বিরুদ্ধে জারি গ্রেপ্তারি পরোয়ানা

ওই অস্ত্র তিনি বিহারে বিক্রি করেন। যাঁরা সেই অস্ত্র কিনেছিলেন তাঁদের মধ্যেই লালুর নামও উঠে এসেছে। সব মিলিয়ে ২২ জন অভিযুক্ত। তাঁদের মধ্যে দুজনের মৃত্যু হলেও পলাতক হিসেবে রয়েছে যে ১৪ জনের নাম তাঁদের মধ্যে অন্যতম লালু।কিন্তু এই মামলার অভিযুক্ত লালুপ্রসাদ বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীই কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল।

লালুর বিরুদ্ধে জারি গ্রেপ্তারি পরোয়ানা

আসলে আদালতের রেকর্ড থেকে বিষয়টির সমাধান করা যাচ্ছিল না। কেননা নথি অনুসারে লালুর বাবার নাম কুন্দ্রিকা সিং। কিন্তু আরজেডি নেতার বাবার নাম কুন্দন রায়। তবে লালুর বাবার নাম স্রেফ ফেরারি পঞ্চনামাতেই ছিল। পুলিশ কোর্টে যে চালান ও অভিযুক্তদের তালিকা পেশ করেছিল সেখানে তা ছিল না।

লালুর বিরুদ্ধে জারি গ্রেপ্তারি পরোয়ানা

যদিও বাকি অভিযুক্তদের বাবার নাম তো বটেই, শহরের নামও লেখা ছিল। কিন্তু লালুর নাম উঠে আসাতেই মামলাটি এমপি-এমএলএ আদালতে যায়।পুলিশের দাবি, অভিযুক্ত লালু ও বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী একই ব্যক্তি। আর তাই এবার তাঁর বিরুদ্ধে জারি করা হয়েছে গ্রেপ্তারি পরোয়ানা।

Most Popular