Sunday, May 19, 2024
spot_img
Homeরাজ্যহঠাৎ মানুষকে সতর্ক করার অ্যালার্ম ফোনে

হঠাৎ মানুষকে সতর্ক করার অ্যালার্ম ফোনে

স্টাফ রিপোর্টার: হঠাৎ ফোনে কান ঝালাপালা করে একটানা বেজেই চলেছে একটা শব্দ। শুক্রবার দুপুরে কলকাতা সহ একাধিক জায়গাতেই মোবাইল ব্যাবহারকারীদের ফোনে এল ইমার্জেন্সি অ্যালার্ট। অনেকেই বুঝে উঠতে পারছিলেন না হঠাৎ কেন বেজে উঠছে মোবাইল?

হঠাৎ মানুষকে সতর্ক করার অ্যালার্ম ফোনে

কেউ কেউ তো আবার ভয়ে ফোনও বন্ধ করে দিয়েছিল।তবে চিন্তার কোনও কারণ নেই। এটা আসলে সরকারের তরফে সতর্কতাবার্তা।জানা গিয়েছে, দেশজুড়েই পরীক্ষামূলকভাবে এই অ্যালার্ট পাঠানো হচ্ছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ বা এনডিএমএ-র তরফে সমস্ত অ্যান্ড্রয়েড ও আইফোনে পাঠানো হচ্ছে ইমার্জেন্সি অ্যালার্ট।

হঠাৎ মানুষকে সতর্ক করার অ্যালার্ম ফোনে

সঙ্গে থাকছে একটি ফ্ল্যাশ মেসেজও। কেন্দ্রের তরফে তৈরি করা হচ্ছে একটি নতুন ইমার্জেন্সি অ্যালার্ট সিস্টেম। এটি বিপদের সময়ে সাধারণ মানুষকে সতর্ক করার জন্য ব্যাবহার করা হবে। জনগণের সুরক্ষা ও জরুরি সময়ে সতর্কতা জারি করার জন্যই এই অ্যালার্ট সিস্টেম তৈরি করা হয়েছে।

হঠাৎ মানুষকে সতর্ক করার অ্যালার্ম ফোনে

মোবাইলের নেটওয়ার্ক না থাকলেও, আপনার ফোনে পৌঁছে যাবে এই বার্তা।সেল ব্রডকাস্টিং সিস্টেমের মাধ্য়মে কয়েক মিনিটের ব্যাবধানে একবার ইংরেজিতে ও আরেকবার আঞ্চলিক ভাষায় এই ফ্ল্যাশ মেসেজ পাঠানো হচ্ছে। সঙ্গে তীব্র একটি শব্দ। ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণের জন্যই এই বিপ শব্দটি ব্যবহার করা হচ্ছে।সমস্ত নেটওয়ার্কেই এই অ্যালার্ট পাঠানো হচ্ছে।

হঠাৎ মানুষকে সতর্ক করার অ্যালার্ম ফোনে

টেলিকম মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ব্যবহারকারী আতঙ্কিত হওয়ারকোনও কারণ নেই। এটি একটি পরীক্ষামূলক বার্তা।

Most Popular

error: Content is protected !!