Tuesday, May 14, 2024
spot_img
Homeখেলাএশিয়ান গেমসের শেষ ষোলোয় ভারত

এশিয়ান গেমসের শেষ ষোলোয় ভারত

এশিয়ান গেমসের প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছল ভারত। সুনীল ছেত্রীর নেতৃত্বে মায়ানমারের বিরুদ্ধে ড্র করেও পরের রাউন্ডের টিকিট পেল ভারতীয় পুরুষ দল।খেলার শুরু থেকেই দাপট ছিল মায়ানমারের। অনেক বেশি পজিটিভ ফুটবল খেলার চেষ্টা করে তাঁরা। খেলার গতির বিরুদ্ধে গিয়েই এগিয়ে যায় ভারত।

এশিয়ান গেমসের শেষ ষোলোয় ভারত

ম্যাচের ২১ মিনিটে বক্সের মধ্যে আগুয়ান রহিম আলিকে পেছন থেকে ফাউল করে মায়ানমারের ডিফেন্ডার। পেনাল্টি দেন রেফারি। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন সুনীল ছেত্রী।বিরতিতে ১-০ গোলে এগিয়ে ছিল ভারত। দ্বিতীয়ার্ধে সমান সুযোগ পায় দু’দলই। তবে বিরতির পরপরই ব্যবধান বাড়ানোর জোড়া সুযোগ পায় ভারত।

এশিয়ান গেমসের শেষ ষোলোয় ভারত

ম্যাচের ৫২ মিনিটে গুরকিরতের ওয়ান টু ওয়ান শট বাঁচান মায়ানমারের কিপার। তার এক মিনিটের মধ্যে ফের সিটার মিস ভারতের। ম্যাচের ৫৩ মিনিটে সামনে জি নংকে একা পেয়েও গোলে ঠেলতে ব্যর্থ রহিম আলি। কর্নার থেকে সুনীলের ভলি পোস্টের ওপর দিয়ে যায়। ভারতের সুযোগ নষ্টের ফায়দা তুলে ম্যাচে ফেরে মায়ানমার। জোয়ে কাত মিনের দূরপাল্লার শট বাঁ দিকে ঝাঁপিয়ে বাঁচায় ধীরজ।

এশিয়ান গেমসের শেষ ষোলোয় ভারত

কিন্তু ম্যাচের ৭৪ মিনিটে ক্রস থেকে হেডে গোল করে সমতা ফেরান কেইয়াও হটওয়ে। ১-১ হওয়ার পর কিছুটা চাপে পড়ে ভারত। জয়সূচক গোলের জন্য আক্রমণ বাড়ায় মায়ানমারও। তবে মাথা ঠান্ডা রেখে দলকে পরের রাউন্ডে পৌঁছে দেয় ভারতের রক্ষণ। প্রি কোয়ার্টার ফাইনালে সৌদি আরবের মুখোমুখি হতে পারেন সুনীলরা।‌

Most Popular