Sunday, May 19, 2024
spot_img
HomeUncategorizedসাগরে বনমহোৎসব উদযাপন

সাগরে বনমহোৎসব উদযাপন

রবীন্দ্রনাথ মণ্ডল, সাগর: অটুট থাকুক প্রাণের স্পন্দন, শান্ত পৃথিবীকে সবুজ অভিনন্দন। এই স্লোগানের মধ্য দিয়ে সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজারর উদ্যোগে বকখালি বনবিভাগ, গঙ্গাসাগর কোস্টাল, গঙ্গাসাগর বকখালি অথরিটি ও গঙ্গাসাগর পঞ্চায়েত সমিতির ব্যবস্থাপনায় এলাকায় বন মহোৎসবে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

সাগরে বনমহোৎসব উদযাপন

এর আওতায় বিভিন্ন স্কুল, হাসপাতাল, অঙ্গনওয়াড়ি কেন্দ্র, কমিউনিটি হেলথ সেন্টার, গ্রাম পঞ্চায়েত এলাকাতেও বিভিন্ন প্রতিষ্ঠানে নতুন চারা রোপণ করে সাধারণ মানুষকে বৃক্ষরোপণ সম্পর্কে সচেতন করা হচ্ছে। এদিন সকাল ১১টা নাগাদ এলাকার মানুষ বনদপ্তর ও বিশিষ্ট মানুষজন স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে একটি শোভাযাত্রা বের হয়।

সাগরে বনমহোৎসব উদযাপন

এই শোভাযাত্রা বাসস্ট্যান্ড থেকে কপিলমুনি মন্দিরেয সম্মুখস্থ এলাকায় যায় এবং নদীর চরে চারাগাছ রোপণ করে। এলাকার মানুষ, স্কুলের ছাত্রছাত্রী, হাসপাতাল ও অঙ্গওনারী কেন্দ্রকে প্রায় ৮০০ চারা বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরা, দক্ষিণ ২৪ পরগনা জেলা বন আধিকারিক মিলনকান্তি মণ্ডল, সাগর কোস্টাল থানার ভারপ্রাপ্ত আধিকারিক সঞ্জয় দে, সাগর পঞ্চায়েত সমিতির বিদায়ী সভাপতি স্বপন প্রধান, জেলা পরিষদের বিদায়ী সদস্য সন্দীপ পাত্র, গঙ্গাসাগর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান হরিপদ মণ্ডল প্রমুখ।

Most Popular

error: Content is protected !!