Friday, April 26, 2024
spot_img
Homeরাজ্য'নোট বাতিলে প্রভাব পড়বে না গরিব মানুষের: অধীর

‘নোট বাতিলে প্রভাব পড়বে না গরিব মানুষের: অধীর

স্টাফ রিপোর্টার: ২০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করেছে রিজার্ভ ব্যাঙ্ক। এতে সাধারণ মানুষের উপরে কোনও প্রভাব পড়বে না বলেই মন্তব্য করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।এদিকে নিজের দলের নেতারা যখন ২০০০ টাকার নোটবাতিলের বিরোধিতায় সরব হয়েছেন তখন উল্টো সুর শোনা গেল প্রদেশ কংগ্রেস সভাপতির মুখে। তিনি বলেছেন, ‘এটাতে কোন প্রভাবই পড়বে না।

'নোট বাতিলে প্রভাব পড়বে না গরিব মানুষের: অধীর

আজকের সাধারণ মানুষের ২০০০ টাকা নোটের প্রভাব পড়ে না। আর বড় নটের প্রয়োজন পরে কাদের যাদের টাকা লুকাতে হয়। যখন নোট বন্দি হলো তখন যুক্তি দেখানো হলো টাকার নোট বন্দি করে ডিজিটালাইজেশন করা হবে আর তখন ১৭ লক্ষ কোটি টাকা ক্যাশ দেওয়া হয়েছিল আর এখন বাজারে ৩০ থেকে ৩১ লক্ষ কোটি টাকা ক্যাশ দেওয়া হয়েছে।’

'নোট বাতিলে প্রভাব পড়বে না গরিব মানুষের: অধীর

তিনি আরও অভিযোগ করেছেন, ‘যে টাকাটা ধরার জন্য নোট বন্দি হয়েছিল সেই টাকা ছাড়ে ৯৯ শতাংশ ব্যাঙ্কে চলে গিয়েছিল । এদিন জি-৭ বৈঠক নিয়েই প্রধানমন্ত্রী মোদীকে নিশানা করেছেন অধীর চৌধুরী। তিনি বলেছেন, ‘জাপানের মানুষ তারা মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা করে ।

'নোট বাতিলে প্রভাব পড়বে না গরিব মানুষের: অধীর

অত্যন্ত ভারতে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা করা হোক এটা আমরা চাইবো মহাত্মা গান্ধীর যে হত্যাকারী তার নাম ইতিহাসের বই থেকে সরিয়ে দেওয়া হয়েছে মোদী জাপানের মানুষকে বলুক আপনারা যেমন মমতা বন্দ্যোপাধ্যায় কে শ্রদ্ধা করেন আজকে নাথুরাম গডসের নাম ও মুছে দেওয়া হয়েছে পরিকল্পিতভাবে ।

Most Popular