Friday, April 26, 2024
spot_img
Homeজেলাপাথরপ্রতিমার প্রত্যন্ত দ্বীপে দুয়ারে সরকার ক্যাম্প পরিদর্শনে জেলাশাসক

পাথরপ্রতিমার প্রত্যন্ত দ্বীপে দুয়ারে সরকার ক্যাম্প পরিদর্শনে জেলাশাসক

বিশ্ব সমাচার, পাথরপ্রতিমা : ষষ্ঠ দুয়ারে সরকারের নানাবিধ সরকারি পরিষেবা পেতে আবেদনের শেষ দিন ছিল রবিবার। এদিন দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথরপ্রতিমার প্রান্তিক দ্বীপ জি- প্লটের উত্তর সুরেন্দ্রগঞ্জে দুয়ারে সরকারের ক্যাম্প পরিদর্শনে যান জেলাশাসক সুমিত গুপ্তা। তিনি যখন শিবিরে ক্যাম্প পরিদর্শন করেছিলেন, সেই সময় বেশ কয়েকজন এলাকাবাসী এসে তাঁকে অভিযোগ জানান, “কৃষকবন্ধু ও মৎস্যজীবী কার্ডের জন্য আবেদনকারীদের হয়রান করা হচ্ছে। আবেদন জমা নেওয়া হচ্ছে না।”

পাথরপ্রতিমার প্রত্যন্ত দ্বীপে দুয়ারে সরকার ক্যাম্প পরিদর্শনে জেলাশাসক

তবে এই অভিযোগ শোনার পর দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক সুমিত গুপ্তা সবার আবেদন গ্রহন করার নির্দেশ দেন। এদিন তিনি ক্যাম্প পরিদর্শনের পর জানান, জেলা জুড়ে স্থায়ী ও ভ্রাম্যমান মিলিয়ে মোট ৯৯৬৬টি ক্যাম্প করা হয়েছে। এই ক্যাম্প গুলিতে প্রায় ১০ লক্ষেরও বেশি মানুষ নানান পরিষেবা গ্রহণের জন্য আবেদন জমা দিয়েছেন। তিনি আরও বলেন, রাজ্যের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা জেলা “দুয়ারে সরকার শিবির”-এ পরিষেবা প্রদানের ক্ষেত্রে প্রথম স্থানে রয়েছে।

পাথরপ্রতিমার প্রত্যন্ত দ্বীপে দুয়ারে সরকার ক্যাম্প পরিদর্শনে জেলাশাসক

তবে এদিন তিনি এই দ্বীপের গোবর্ধনপুর এলাকায় গিয়ে আরও একটি ক্যাম্প পরিদর্শন করেন। এদিন জেলাশাসকের সঙ্গে উপস্থিত ছিলেন, পাথরপ্রতিমার বিধায়ক সমীর কুমার জানা, অতিরিক্ত জেলা শাসক ও কাকদ্বীপের মহকুমা শাসক সহ বিভিন্ন দপ্তরের আধিকারিকরা।

Most Popular