Sunday, May 19, 2024
spot_img
Homeকলকাতানববর্ষে শহর কলকাতা পাবে আরও এক অডিটোরিয়াম!

নববর্ষে শহর কলকাতা পাবে আরও এক অডিটোরিয়াম!

স্টাফ রিপোর্টার : পয়লা বৈশাখের আগেই আরও এক অডিটোরিয়াম পাচ্ছে শহর কলকাতা।কলকাতার আলিপুর এলাকায় যে একটি সুবিশাল প্রেক্ষাগৃহ তৈরি হতে চলেছে, তা আগেই জানানো হয়েছিল রাজ্যের তরফে। শিলান্যাসের সময় তার নামধামও ঠিক হয়ে যায়। এর নাম ‘ধনধান্য’ রাখার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। ২০১৮ সালে অডিটোরিয়ামটি তৈরির কাজ শুরু করে পূর্তদপ্তর। নির্মাণ কাজ প্রায় সম্পন্ন।

নববর্ষে শহর কলকাতা পাবে আরও এক অডিটোরিয়াম!

১৫ এপ্রিল বাংলার নববর্ষ। তার আগেই এর দরজা খুলে দিতে চেয়েছিল পূর্তদপ্তর। সব ঠিকঠাক চললে আগামী ১৩ এপ্রিল নতুন এই প্রেক্ষাগৃহ উদ্বোধন করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি এই ছ’তলা প্রেক্ষাগৃহে প্রায় সাড়ে ৬ হাজার মেট্রিক টন ইস্পাত ব্যবহার করা হয়েছে।জানা গিয়েছে, এর দৈর্ঘ্য ৫১০ ফুট এবং চওড়া ২১০ ফুট। এই অডিটোরিয়ামে রয়েছে দু’হাজার আসন বিশিষ্ট সভাঘর। সঙ্গে ৫৪০টি আসনের আরও একটি সভাগৃহ।

নববর্ষে শহর কলকাতা পাবে আরও এক অডিটোরিয়াম!

এখানেই শেষ নয়, রয়েছে স্ট্রিট থিয়েটার। যেখানে একসঙ্গে ৩০০ দর্শক বসে শো উপভোগ করতে পারবেন। আলাদা অনুষ্ঠানের জন্য থাকবে আলাদা বিভাগ। ব্যাঙ্কোয়েট হল থেকে ফুড পার্ক- সবই থাকবে এখানে। এর নিচের তলায় গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা। দু’টি ভাগে ২৫০টি গাড়ি একসঙ্গে রাখা যাবে। পাশাপাশি সবরকম অত্যাধুনিক পরিষেবা পাবেন আগতরা।

Most Popular

error: Content is protected !!