Friday, April 26, 2024
spot_img
HomeUncategorizedটি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ

টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে দিলেন শাকিব আল হাসানরা। রবিবার প্রথমে ব্যাট করে জস বাটলারের দল করে ১১৭ রান। জবাবে ১৮.৫ ওভারে ৬ উইকেট ১২০ রান করলেন শাকিবরা।পরপর দু’ম্যাচ জেতায় তিন ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করল বাংলাদেশ।এদিন দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠান শাকিব। বাংলাদেশের বোলিং আক্রমণের সামনে একরকম ধস নামল সফরকারীদের ইনিংসে। ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান বেন ডাকেটের ২৮ বলে ২৮। ২টি চার মারেন তিনি।

টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ

ওপেনার ফিল সল্টের ব্যাট থেকে এল ১৯ বলে ২৫ রানের ইনিংস। ৩টি চার এবং ১টি ছয় মারেন ডাকেন। প্রথম থেকেই ধারাবাহিক ব্যবধানে উইকেট হারান বাটলাররা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দলের ইনিংসের হাল ধরা অধিনায়ক বাটলারও (৪) এই ম্যাচে ব্যর্থ হলেন। দু’অঙ্কের রান করলেন ইংল্যান্ডের মাত্র পাঁচ জন ব্যাটার। মঈন আলি (১৫), স্যাম কারেন (১২) এবং রেহান আহমেদ (১১) রান ছাড়া কেউই উইকেটে দাঁড়াতেই পারলেন না।মেহদি হাসান মিরাজ ৪ উইকেট নিলেন ১২ রান খরচ করে। অধিনায়ক শাকিবের ১৩ রানে ১ উইকেট।

টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ

হাসান মেহমুদ ১০ দিয়ে ১ উইকেট পেলেন। ১টি করে উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমানও।জয়ের লক্ষ্য হিসাবে ১১৮ রান টি-টোয়েন্টি ক্রিকেটে বড় নয়। তবু বাংলাদেশকে জয়ের জন্য অপেক্ষা করতে হল ১৯তম ওভারের পঞ্চম বল পর্যন্ত। ব্যর্থ হলেন দুই ওপেনার লিটন দাস (৯) এবং রনি তালুকদার (৯)। নাজমুল হোসেন শান্ত ৪৭ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন।তৌহিদ করলেন ১৮ বলে ১৭ রান।

টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ

মিরাজের ব্যাট থেকে এল ১৬ বলে ২০ রানের ইনিংস। ২টি ছক্কা মারেন তিনি। রান পেলেন না শাকিব (শূন্য)। নাজমুলের সঙ্গে শেষ পর্যন্ত ২২ গজে ছিলেন তাসকিন (অপরাজিত ৮) । ইংল্যান্ডের সফলতম বোলার জোফ্রা আর্চার ১৩ রান দিয়ে ৩ উইকেট নিলেন। ১টি করে উইকেট পেলেন কারেন, মঈন এবং রেহান।

Most Popular