Friday, April 26, 2024
spot_img
Homeকলকাতা‘অ্যাডিনোতে মৃত্যু ২ শিশুর, বাকিরা কোমর্বিডিটির শিকার!’ দাবি মুখ্যমন্ত্রীর

‘অ্যাডিনোতে মৃত্যু ২ শিশুর, বাকিরা কোমর্বিডিটির শিকার!’ দাবি মুখ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার: অ্যাডিনো-নিউমোনিয়ার জোড়া ফলায় জেরবার বাংলা। ক্রমশ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে সাংবাদিক বৈঠক থেকে রাজ্যবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বৃহস্পতিবার দুপুরে মুখ্যসচিবকে সঙ্গে নিয়ে নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই মুখ্যমন্ত্রী বলেন,এখনও পর্যন্ত জ্বর-সর্দি নিয়ে হাসপাতালে ভরতি থাকা ১২ টি শিশুর মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ২ জনের শরীরে অ্যাডিনোর অস্বিত্ব মিলেছে।

‘অ্যাডিনোতে মৃত্যু ২ শিশুর, বাকিরা কোমর্বিডিটির শিকার!’ দাবি মুখ্যমন্ত্রীর

বাকি ১০ শিশুর কো-মর্বিডিটি ছিল।নানা রকম উপসর্গ রয়েছে। কোনওটা পালমোনারি হেমারেজ, ওজন কম। অধিকাংশ এগুলোই। ভয় পাওয়ার কারণ নেই।’’ অ্যাডিনো মোকাবিলায় রাজ্য সরকার পদক্ষেপ করেছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, ‘‘৫ হাজার বেড তৈরি রাখা হয়েছে। ৬০০ শিশু চিকিৎসক প্রস্তুত রয়েছেন। করোনা একটা আতঙ্ক। তার পর যা-ই হচ্ছে, আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

‘অ্যাডিনোতে মৃত্যু ২ শিশুর, বাকিরা কোমর্বিডিটির শিকার!’ দাবি মুখ্যমন্ত্রীর

টাইফয়েড, পক্স, হাম তো হয়ই। আমাদের যত্ন নিতে হবে। বাচ্চারা তো মাস্ক পরতে পারে না। তাই বাচ্চাদের নিয়ে বাড়ির বাইরে না বেরোনোই ভাল।’’আতঙ্কিত হওয়ার কারণ নেই বলে জানিয়েছেন মুখ্যসচিবও। তিনি বলেছেন, ‘‘আমি অনেক ডাক্তার, বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেছি। তাঁরাও বলেছেন, আতঙ্কের কারণ নেই। আমরা প্রথম থেকে পরিস্থিতির উপর নজর রেখেছি। সব রাজ্যেই এটা হচ্ছে।’’

Most Popular