Friday, April 26, 2024
spot_img
Homeকলকাতাজঙ্গি সন্দেহে হাওড়া থেকে গ্রেপ্তার ২ যুবক

জঙ্গি সন্দেহে হাওড়া থেকে গ্রেপ্তার ২ যুবক

স্টাফ রিপোর্টার: জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সরাসরি যুক্ত থাকার অভিযোগে হাওড়া থেকে গ্রেপ্তার দুই যুবকে গ্রেপ্তার করল কলকাতার এসটিএফ। এসটিএফ সূত্রে খবর, ধৃতরা মহম্মদ সাদ্দাম এবং শেখ সঈদ।পুলিশের একটি সূত্রের দাবি, দ্বিতীয় হুগলি সেতু থেকে তাড়া করে এই দুজনকে হাওড়া থেকে ধরা হয়েছে। ধৃতদের মধ্যে সাদ্দাম উচ্চশিক্ষিত। কলকাতার একটি বিশ্ববিদ্যালয়ে এমটেক পড়ছে। সঈদ তার সঙ্গে স্কুলে পড়ত।

জঙ্গি সন্দেহে হাওড়া থেকে গ্রেপ্তার ২ যুবক

শুক্রবার তারা দুজন খিদিরপুর থেকে একটি গোপন বৈঠক সেরে ফিরছিল।‌ পুলিশের কাছে খবর থাকায় তারা দুজনকেই দ্বিতীয় হুগলি সেতু থেকে অনুসরণ করে। শেষপর্যন্ত হাওড়ায় তাদের নাগাল পাওয়া যায়। হাওড়ার বেলিলিয়াস রোড সংলগ্ন আফতাবুদ্দিন লেন থেকে সাদ্দামকে ধরা হয়। তার বাড়ি ওই রাস্তাতেই। সঈদের বাড়ি পাশের একটি রাস্তায়। এসটিএফ সূত্রে খবর, সোশ্যাল মিডিয়ায় দেশবিরোধী, কট্টরপন্থার প্রচার করত ধৃতরা।

জঙ্গি সন্দেহে হাওড়া থেকে গ্রেপ্তার ২ যুবক

বিশেষ করে যুব সম্প্রদায়ের মগজধোলাই করে জেহাদি কার্যকলাপে যুক্ত করাই ছিল তাদের লক্ষ্য। দেশবিরোধী কাজে উসকানি দিতে বিস্ফোরণ, নারকীয় হত্যার ভিডিও ছড়িয়ে দিত তারা। বহু যুবকই তাদের পাতা ফাঁদে পা দিয়েছে বলেও পুলিশ সূত্রে খবর। মনে করা হচ্ছে, মহম্মদ সাদ্দাম ও সঈদ হোসেনের পিছনে বড় কোনও মাথা রয়েছে।

জঙ্গি সন্দেহে হাওড়া থেকে গ্রেপ্তার ২ যুবক

পাকিস্তান বা মধ্যপ্রাচ্যের হ্যান্ডলারদের সঙ্গে যোগযোগ থাকতে পারে বলে মনে করা হচ্ছে।শনিবার তাদের আদালতে তোলা হলে ১৯ জানুয়ারি অবধি পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।ধৃতদের জিজ্ঞাসা করে আরও কে বা কারা তাদের সঙ্গে যুক্ত আছে সেটা জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।

Most Popular