Friday, April 26, 2024
spot_img
Homeরাজ্যগেরুয়াময় হবে গুজরাট, ইঙ্গিত সমীক্ষায়

গেরুয়াময় হবে গুজরাট, ইঙ্গিত সমীক্ষায়

সংবাদ সংস্থা : গত ১ ডিসেম্বর গুজরাট বিধানসভার জন্য প্রথম দফার ভোটদান হয়। সোমবার দ্বিতীয় এবং শেষ দফায় গণতান্ত্রিক অধিকার সাব্যস্ত করেন মোদির রাজ্যের জনতা। রাজ্যে মোট বিধানসভা কেন্দ্রের সংখ্যা হল ১৮২।মোদী-শাহের কাছে নিজের গড় আগলে রাখাটা বড় চ্যালেঞ্জ।

গেরুয়াময় হবে গুজরাট, ইঙ্গিত সমীক্ষায়

সেখানে নতুন জল্পনা উসকে আসরে নেমেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। মনে করা হচ্ছে, মোদির রাজ্যে দ্বিতীয় স্থানের লড়াই হবে আপ ও কংগ্রেসের মধ্যে।কিন্তু ভোট শেষ হতেই এক্সিট পোলের পূর্বাভাস ধীরে ধীরে আসতে চলেছে। একাধিক সংবাদমাধ্যম তাঁদের বুথ এরত সমীক্ষা জানাচ্ছে আসন বাড়িয়ে গুজরাট জিতবে বিজেপি।টাইমস নাও-ইটিজি বুথ ফেরত সমীক্ষার পূর্বাভাস, গুজরাটে ১৩১ টি আসনে জিততে পারে বিজেপি।

গেরুয়াময় হবে গুজরাট, ইঙ্গিত সমীক্ষায়

৪১ টি আসনে জিততে পারে কংগ্রেস। আপের ঝুলিতে যেতে পারে ছ’টি আসন। চারটি আসন যাবে নির্দলদের ঝুলিতে।টিভি৯ ভারতবর্ষের বুথফেরত সমীক্ষার পূর্বাভাস, ১২৫ থেকে ১৩০ টি আসনে জিততে পারে বিজেপি। কংগ্রেসের ঝুলিতে ৪০ থেকে ৫০ টি আসন যেতে পারে। তিনটি থেকে পাঁচটি আসনে জিততে পারে আম আদমি পার্টি (আপ)। তিন থেকে সাতটি আসনে জিততে পারে নির্দলরা।

গেরুয়াময় হবে গুজরাট, ইঙ্গিত সমীক্ষায়

রিপাবলিক-পি মার্কের বুথফেরত সমীক্ষার পূর্বাভাস, ১২৮-১৪৮ আসন জিততে পারে গেরুয়া শিবির। কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ৩০-৪২ টি আসন। দুটি থেকে ১০ টি আসন জিততে পারে আম আদমি পার্টি (আপ)। সর্বোচ্চ তিনটি আসন পেতে পারে নির্দল।দিল্লি বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর গ্লোবাল স্টাডিজের বুথফেরত বুথফেরত সমীক্ষার পূর্বাভাস, ১৮২ আসন-বিশিষ্ট বিধানসভায় ১৬৭ টি আসন জিততে পারে বিজেপি।

গেরুয়াময় হবে গুজরাট, ইঙ্গিত সমীক্ষায়

আম আদমি পার্টির (আপ) ঝুলিতে যেতে পারে ১১ টি আসন।কংগ্রেসের আসন সংখ্যা ঠেকতে পারে মাত্র চারটিতে।নির্দলদের ঝুলিতে কোনও আসন যাবে না।এবার একাধিক ইস্যুকে সামনে রেখে ভোট হয়েছে গুজরাতে। তবে শেষ হাসি কে হাসবে তা জানতে আগামী ৮ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে দেশের মানুষকে।

Most Popular