Thursday, May 16, 2024
spot_img
Homeদেশ‘ভারত সফল, চিন ব্যর্থ’, মোদির প্রশংসায় বাইডেন

‘ভারত সফল, চিন ব্যর্থ’, মোদির প্রশংসায় বাইডেন

সংবাদ সংস্থা : কোভিড মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দরাজ সার্টিফিকেট দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।কোয়াড বৈঠকের পরেই ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসেন বাইডেন। বৈঠকে নরেন্দ্র মোদি বলেন, “সত্যি করেই ভারত-আমেরিকা সম্পূর্ণ বিশ্বাসের উপর দাঁড়িয়ে রয়েছে। প্রতিরক্ষা, বাণিজ্য-সহ অন্যান্য ক্ষেত্রে আমাদের দুই দেশের সম্পর্ক রয়েছে। ফলে আমাদের দ্বিপাক্ষিক আরও উন্নত হয়েছে।

‘ভারত সফল, চিন ব্যর্থ’, মোদির প্রশংসায় বাইডেন

বিশ্বের অন্যান্য বিষয়েও দুই দেশ একে অপরের পাশে দাঁড়িয়েছে।” প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চিনের ভূমিকা নিয়ে কড়া বার্তা দিয়েছিলেন মোদি। সেই সুর টেনেই তিনি বাইডেনকে বলেন, “ইন্দো প্যাসিফিক অঞ্চলে দুই দেশের মনোভাব একই। ভারত এবং আমেরিকা ছাড়াও সমমনষ্ক দেশগুলির সঙ্গেও এই অঞ্চলে শান্তি স্থাপনের চেষ্টা করি আমরা।ভারত যেভাবে কোভিড পরিস্থিতির মোকাবিলা করেছে, তার প্রশংসা করেছেন বাইডেন।

‘ভারত সফল, চিন ব্যর্থ’, মোদির প্রশংসায় বাইডেন

একইসঙ্গে চিন এবং রাশিয়াকে আক্রমণ করেছেন বাইডেন।বাইডেন বলেন, “চিন এবং রাশিয়ার মতো স্বৈরতান্ত্রিক দেশগুলি মনে করে বিশ্বরাজনীতির পরিবর্তিত পরিস্থিতি সামাল দিতে সক্ষম তারা। কারণ তাদের গনতান্ত্রিক পদ্ধতির মধ্যে দিয়ে যেতে হয়না, ফলে কাজ করতে সময় কম লাগে। কিন্তু নরেন্দ্র মোদির সাফল্য বুঝিয়ে দিয়েছে, গণতান্ত্রিক পদ্ধতিতেও সমস্যা সমাধান করা সম্ভব।”

Most Popular

error: Content is protected !!