Saturday, May 18, 2024
spot_img
Homeরাজ্যগ্রুপ-সি, ডি নিয়োগে সিবিআই অনুসন্ধানের নির্দেশ, বাতিল ৩৫০ জনের চাকরি

গ্রুপ-সি, ডি নিয়োগে সিবিআই অনুসন্ধানের নির্দেশ, বাতিল ৩৫০ জনের চাকরি

স্টাফ রিপোর্টার : গ্রুপ-ডি নিয়োগে ফের সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট৷ নির্দেশ দেওয়া হয়েছে, আজ সকাল এগারোটার সময় সিবিআইকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এসে জানাতে হবে যে তারা এই গ্রুপ-ডি মামলা সংক্রান্ত যাবতীয় নথি পেয়েছে৷ তাই এদিনই এই মামলার সমস্ত নথি স্কুল সার্ভিস কমিশনের কাছ থেকে সংগ্রহ করবে সিবিআই৷

গ্রুপ-সি, ডি নিয়োগে সিবিআই অনুসন্ধানের নির্দেশ, বাতিল ৩৫০ জনের চাকরি

অন্যদিকে গ্রুপ-সি নিয়োগেও সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গ্রুপ-সি’তে 350 জন কর্মচারীর চাকরিও বাতিল করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এঁদের চাকরি বাতিল করার নির্দেশ দিলেন।নির্দেশে বিচারপতি বলেন, “বোর্ড জানিয়েছে তারা স্কুল সার্ভিস কমিশনের সুপারিশ পেয়েই নিয়োগ করেছে । কিন্তু স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে, ওই প্রার্থীদের সুপারিশ তারা দেয়নি।

গ্রুপ-সি, ডি নিয়োগে সিবিআই অনুসন্ধানের নির্দেশ, বাতিল ৩৫০ জনের চাকরি

ফলে যেদিন থেকে এই কর্মীরা নিযুক্ত হয়েছেন, সেদিন থেকে তাঁদের পুরো টাকা যেন ফেরত নেওয়া হয়।” পাশাপাশি তিন সপ্তাহের মধ্যে এই 350 জনকে হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি৷ তাঁরা এতদিন কত টাকা বেতন পেয়েছেন এবং কীভাবে তাঁরা চাকরিতে নিযুক্ত হয়েছিলেন, সে সমস্ত জানানোর নির্দেশ দিয়েছেন। ১৫ মার্চ পরবর্তী শুনানি।

Most Popular

error: Content is protected !!