Sunday, May 19, 2024
spot_img
Homeদেশজয়েন্টে দেশের মধ্যে প্রথম নীলকৃষ্ণ

জয়েন্টে দেশের মধ্যে প্রথম নীলকৃষ্ণ

সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় প্রথম হলেন মহারাষ্ট্রের নীলকৃষ্ণ গাজারে। তিনি জানিয়েছেন, প্রত্যেকদিন ১০ ঘণ্টা ধরে পড়াশোনা করতেন ।মহারাষ্ট্রের ওয়াসিমের প্রত্যন্ত গ্রাম বেলখেদ। সেখানকার বাসিন্দা নীলকৃষ্ণ। তাঁর বাবা নির্মল গাজারে ছেলের সাফল্যে অত্যন্ত খুশি। আনন্দ প্রকাশ করার কোনও ভাষা খুঁজে পাচ্ছেন না তিনি।

জয়েন্টে দেশের মধ্যে প্রথম নীলকৃষ্ণ

এলাকার প্রাথমিক স্কুল রাজেশ্বর কনভেন্টে পড়াশোন করেছেন নীলকৃষ্ণ। পরে ওয়াসিমের করঞ্জায় জে সি হাইস্কুলে পড়াশোনা করেন তিনি। তাঁর বাবা জানিয়েছেন, ছেলে বরাবরই মেধাবী, খেলাধুলাতেও ভাল। আর্চারি বা তীরন্দাজিতে তুখোড় নীলকৃষ্ণ। তিনি জেলা ও জাতীয় স্তরের টুর্নামেন্টেও অংশগ্রহণ করেছিলেন তিনি।

জয়েন্টে দেশের মধ্যে প্রথম নীলকৃষ্ণ

বর্তমানে নীলকৃষ্ণ ধ্যানেশ্বর মাসকুজি সায়েন্স কলেজে পড়াশোনা করছেন। তিনি জানিয়েছেন, প্রতিদিন ভোর ৪টেয় ঘুম থেকে ওঠেন তিনি। ২ ঘণ্টা পড়াশোনা করার পর প্রাণায়ম করেন তিনি। তারপর সকাল সাড়ে ৮টা থেকে আবার শুরু করেন পড়াশোনা।

জয়েন্টে দেশের মধ্যে প্রথম নীলকৃষ্ণ

রাত ১০ টা ঘুম। এটাই ছিল পরীক্ষার প্রস্তুতির রুটিন।নীলকৃষ্ণের লক্ষ্য আইআইটি বম্বে থেকে ইঞ্জিনিয়ারিং পড়া। বিজ্ঞান নিয়ে গবেষণা করার ইচ্ছা রয়েছে ভবিষ্যতে। আপাতত জয়েন্ট এন্ট্রাস অ্যাডভান্সড-এর জন্য পড়াশোনা করছেন তিনি।

Most Popular

error: Content is protected !!