Tuesday, April 30, 2024
spot_img
Homeরাজ্য'বাম আমলে ৪৬ হাজার বেনিয়ম! সুজনের স্ত্রীর চাকরির তদন্ত হবে': ব্রাত্য

‘বাম আমলে ৪৬ হাজার বেনিয়ম! সুজনের স্ত্রীর চাকরির তদন্ত হবে’: ব্রাত্য

স্টাফ রিপোর্টার : নিয়োগ দুর্নীতির মাঝে নতুন করে বিতর্ক উসকেছে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর স্ত্রীর কলেজের চাকরি নিয়ে। কোনও পরীক্ষা না দিয়ে বাম আমলে স্রেফ সুপারিশের জন্যই কলেজে গ্রুপ সি’র চাকরি করেছিলেন ৩৪ বছর ধরে। মোটা অঙ্কের বেতনও পেতেন। কলেজে তাঁর যোগদানের নথি টুইট করে কুণাল ঘোষএই অভিযোগ সামনে আনেন। তার পালটা সিপিএম নেতাও জবাব দিয়েছেন।এবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বিষয়টি নিয়ে মুখ খুললেন।

'বাম আমলে ৪৬ হাজার বেনিয়ম! সুজনের স্ত্রীর চাকরির তদন্ত হবে': ব্রাত্য

এই চাকরি নিয়ে তদন্ত হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন ব্রাত্য বসু।সাংবাদিক বৈঠকে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, ‘‌ওনার ইন্টারভিউ হয়েছিল কিনা সেটা স্পষ্ট নয়। তদন্ত হওয়া দরকার। মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে তদন্ত করব। উনি মমতা সরকারের কাছ থেকে পেনশন নিচ্ছেন। মানে সরকারি কর্মচারী। এতদিন আমরা কিছু করিনি। সব জেনেও বলিনি। কারণ, আমাদের স্লোগান বদলা নয়, বদল চাই।’‌ এরপর ক্যাগ রিপোর্ট দেখান শিক্ষামন্ত্রী। যেখানে ৪৬ হাজারের বেশি নিয়োগে গড়মিল, চিরকূট সব হয়েছে।

'বাম আমলে ৪৬ হাজার বেনিয়ম! সুজনের স্ত্রীর চাকরির তদন্ত হবে': ব্রাত্য

আর বলেন, ‘‌ভদ্রতা মানেই কি দুর্বলতা?‌’‌ তাঁর কথায়, ”সিপিএমের মূল বৈশিষ্ট্যই হল, কাজ না করে বড় বড় কথা বলা, কুৎসা করা। তাঁদের এই কুৎসার তালিকাটা দীর্ঘ – প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু আমি বলতে চাই, কুৎসা করার আগে সবটা দেখেবুঝে নিন। আর নিয়োগে দুর্নীতি শুরু বাম আমল থেকেই।”

Most Popular