Tuesday, April 30, 2024
spot_img
HomeUncategorizedশ্রীলঙ্কাকে হারিয়ে ভারতকে ফাইনালে তুলল নিউজিল্যান্ড

শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতকে ফাইনালে তুলল নিউজিল্যান্ড

সংবাদ সংস্থা : বহু মাইল দুর থেকে রোহিতদের ছাড়পত্র জোগাড় করে দিলেন কেন উইলিয়ামসন। ভারতের ভাগ্য নির্ভর করছিল নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা টেস্টের ওপর। দুটো টেস্ট লঙ্কা জিতে গেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার রাস্তা বন্ধ হয়ে যেত রোহিতদের। কিন্তু বৃষ্টিবিঘ্নিত পঞ্চম দিনের শেষ বলে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তুলে দিল কিউয়িরা।

শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতকে ফাইনালে তুলল নিউজিল্যান্ড

লাল বলের ক্রিকেট কতটা রুদ্ধশ্বাস হতে পারে সেটা বুঝিয়ে দিল এই টেস্ট। জিততে ২৮৫ রান দরকার ছিল কিউয়িদের।‌ হাতে ৭০ ওভার। ৬৭তম ওভার পর্যন্ত সুবিধাজনক জায়গায় ছিল নিউজিল্যান্ড। জয়ের জন্য দরকার ছিল ২০ রান। অন্যদিকে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৫ উইকেট। কিন্তু পরের ওভারেই ফিরে যান মিচেল ব্রেসওয়েল। শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ১৫ রান। টিম সাউদি ফিরে যাওয়ার পর আরও চাপ বাড়ে কিউয়িদের ওপর।

শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতকে ফাইনালে তুলল নিউজিল্যান্ড

শেষ ওভারের তৃতীয় বলে দ্রুত রান নিতে গিয়ে রান আউট হয়ে ম্যাট হেনরি। তখনও ৩ বলে ৫ রান প্রয়োজন। কিন্তু পরের বলে চার মেরে দলকে টিকিয়ে রাখেন উইলিয়ামসন। শেষ বল পর্যন্ত দাঁতে দাঁত চেপে লড়াই করে নিজের দলকে জেতানোর পাশাপাশি ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তুলে দিলেন নিউজিল্যান্ডের প্রাক্তন নেতা।

Most Popular