Monday, May 20, 2024
spot_img
Homeজেলাসারা বাংলা পান চাষি সমিতির আন্দোলনের জয়

সারা বাংলা পান চাষি সমিতির আন্দোলনের জয়

বিশ্ব সমাচার, কাকদ্বীপ: কেকেএমএসের নেতৃত্বাধীন সারা বাংলা পান চাষি সমিতি লাগাতার ভাবে পান চাষিদের নানা দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছিল। অবশেষে তাদের আন্দোলনের চাপে মঙ্গলবার কাকদ্বীপ মহকুমা দফতরে প্রশাসনের পক্ষ থেকে তাদের সঙ্গে বৈঠকে বসতে বাধ্য হয়। এই বৈঠকে সমিতির নেতৃস্থানীয় (কার্তিক দাস, চিত্ত জানা, নির্মল জানা, নারায়ণ দাস প্রমুখ) সহ উপস্থিত ছিলেন কাকদ্বীপ পান মার্কেটের আড়তদার, বিধায়ক মন্টুরাম পাখিরা, সমীর জানা, পান্নালাল হালদার এবং প্রশাসনিক কর্তা ব্যক্তিরা।

সারা বাংলা পান চাষি সমিতির আন্দোলনের জয়

বহু আলোচনার পর অবশেষে তারা দাবি মেনে নেন। পানের গোছ ৫০টিতে হবে এবং চাষিদের পান হিসেব করার সময় কোনও কনশেসন নেওয়া যাবে না। ১ বৈশাখ থেকে তা লাগু করা হবে বলে জানানো হয়েছে। পান চাষিদের দাবি সরকার পূরণ করতে বাধ্য হওয়ায়য় কেকেএমএসের পক্ষ থেকে চাষিদের সংগ্ৰামী অভিনন্দন জানিয়েছেন কেকেএমএসের কাকদ্বীপ সাংগঠনিক জেলা সম্পাদক নারায়ণ হালদার।

সারা বাংলা পান চাষি সমিতির আন্দোলনের জয়

সারা বাংলা পান চাষা সমিতির মুখপাত্র নারায়ণ দাস বলেন, এই দাবি পুরনের প্রেরণায় সারের কালোবাজারি রোধ, ১০০ দিনের কাজের প্রকল্পকে পান চাষের সঙ্গে যুক্ত করা এবং পানকে কৃষিপণ্যের স্বীকৃতি দেওয়ার দাবিতে আগামীতে মন্ত্রী পর্যায়ে আন্দোলনকে উন্নীত করা হবে।

Most Popular

error: Content is protected !!