Thursday, May 2, 2024
spot_img
HomeUncategorizedগুরুত্বপূর্ণ মুহূর্তে ভুল শট, কাঠগড়ায় ঋষভ পন্থ

গুরুত্বপূর্ণ মুহূর্তে ভুল শট, কাঠগড়ায় ঋষভ পন্থ

সংবাদ সংস্থা : গুরুত্বপূর্ণ মুহূর্তে ভুল শট খেলার জন্য বহুবার সমালোচিত হয়েছেন ঋষভ পন্থ।তবুও তাঁর শিক্ষা নেই।রবিবার পাকিস্তানের বিরুদ্ধে পন্থের দায়িত্বজ্ঞানহীন শট খেলা নিয়ে তীব্র ক্ষুব্ধ প্রাক্তন ক্রিকেটাররা। ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী থেকে গৌতম গম্ভীর, প্রত্যেকেই বিরক্ত।শাদাব খানের বলে পয়েন্টের উপর দিয়ে সুইপ মারতে গিয়েছিলেন পন্থ। টাইমিং ঠিক হয়নি। বল জমা পড়ে আসিফ আলির হাতে।

গুরুত্বপূর্ণ মুহূর্তে ভুল শট, কাঠগড়ায় ঋষভ পন্থ

গম্ভীর বলেন, “আমি নিশ্চিত শটটা খেলার পর ঋষভ নিজেও হতাশ। অনায়াসে লং অন বা ডিপ মিড উইকেটের উপর দিয়ে শট খেলতে পারত। ওটাই ওর শক্তি। রিভার্স সুইপ মোটেই ওর অস্ত্র নয়। কোনও মানে নেই ওই ধরনের শট খেলার।” কথার সূত্র ধরেই ওয়াসিম আক্রম বলেছেন, “সেই মুহূর্তে ওই শট খেলার কোনও দরকারই ছিল না। জানি টেস্টে ওই ধরনের শট খেলে। জানি এই মুহূর্তে ও বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার।

গুরুত্বপূর্ণ মুহূর্তে ভুল শট, কাঠগড়ায় ঋষভ পন্থ

কিন্তু কঠিন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখাই আসল।” শাস্ত্রী বলেছেন, “রোহিত, রাহুল এবং বাকিরা কী ধরনের শট খেলছিল ও দেখেছে। নীচু শট খেলে এবং নন স্ট্রাইকারের আশেপাশের এলাকায় শট মেরে রান নেওয়ার চেষ্টা করেছে। পিচও ভাল ছিল। ফলে পন্থেরও ওই শট খেলতে অসুবিধা ছিল না। তা সত্ত্বেও ও ঝুঁকি নিয়ে ভুল শট খেলল।”

Most Popular